বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে লক্ষ্মীপুরে ইশা'র মানববন্ধন - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Wednesday, July 1, 2020

বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে লক্ষ্মীপুরে ইশা'র মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ বিআইডব্লিউটিএ-র অব্যবস্থাপনায় বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় বিআইডব্লিউটিএ-র চেয়ারম্যানের পদত্যাগ দাবি ও নিহতের পরিবারকে সর্বোচ্চ ক্ষতিপূরণের দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখা।
মানববন্ধনে বক্তারা বলেন, বুড়িগঙ্গায় দুর্ঘটনার পর ৩৫ জনের মরদেহ উদ্ধার হয়েছে। আরোও মৃতদেহ ভেসে গেছে বলে আশঙ্কা করেছেন ডুবুরিরা। বুড়িগঙ্গার ফরাশগঞ্জ এলাকায় একটি ডকইয়ার্ড থেকে মেরামত শেষে নদীতে নামানোর সময় ময়ূর-২ নামের লঞ্চের সঙ্গে মর্নিংবার্ড লঞ্চটি ধাক্কা লেগে ডুবে যায়। এই ঘটনাকে সাধারণ কোনো দুর্ঘটনা বলে চালিয়ে দিলে চলবে না বরং অসতর্ক হয়ে লঞ্চ নামানোর মাধ্যমে গণহত্যা করা হয়েছে। এ দূর্ঘটনা বিআইডব্লিউটিএ-র অব্যবস্থাপনায় হয়েছে। তাই এই ঘটনায় প্রথমত বিআইডব্লিউটিএ চেয়ারম্যানের পদত্যাগ দাবি করছি। এছাড়া ডকইয়ার্ড কর্তৃপক্ষকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবি এবং নিহতদের পরিবারকে সর্বোচ্চ ক্ষতিপূরণ দাবি করি। পাশাপাশি ভবিষ্যতে নৌ দুর্ঘটনা এড়াতে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানানো হয় মানববন্ধন থেকে।
ইশা ছাত্র আন্দোলনের জেলা শাখার সভাপতি মুহাম্মদ রাশেদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মু.মাঈন উদ্দিন চিশতী’র সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা সভাপতি ক্যাপ্টেন (অব.) মুহা. ইব্রাহীম।
এছাড়াও উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার সহ-সভাপতি এইচ এম ইসমাইল সিরাজী, সাংগঠনিক সম্পাদক হাফেজ মু.তাভীর হুসাইন, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মুহা. মোফাচ্ছেল খান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মু.হাবিবুর রহমান, অর্থ সম্পাদক এম আবদুল আহাদ, দফতর সম্পাদক ফয়েজ আহমদ সহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ।

No comments:

Post a Comment

Pages