দ্বিতীয় সিঙ্গাপুর খ্যাত মহেশখালীর মাতারবাড়ী ফুলজান মোরা রাস্তার বেহালদশা - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Saturday, June 13, 2020

দ্বিতীয় সিঙ্গাপুর খ্যাত মহেশখালীর মাতারবাড়ী ফুলজান মোরা রাস্তার বেহালদশা

মিছবাহ উদ্দীন আরজু, মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি::

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউপিস্থ ৭ নম্বর ওয়ার্ড ফুলজান মোরা ও পার্শ্ববর্তী পাবলিক উচ্চ বিদ্যালয় সড়কের বেহালদশা।
রিক্সা, টমটম, সিএনজি চলাচল দূরের কথা মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে উক্ত গ্রামীন সড়কটি! দীর্ঘদিন সড়কটির উন্নয়ন কাজ হয়নি বলে দাবি করেন এলাকার সর্বস্তরের জনসাধারণ। 
সরেজমিন গিয়ে দেখা যায়, ঐ সড়ক দিয়ে প্রতিদিন চলাফেরা করে ১২'শ মতো লোক। তা'ছাড়া স্কুল-মাদ্রাসায় যাওয়া আসা করে শত শত ছাত্র-ছাত্রী। যাতায়াতকালে তাঁদের চরম দূর্যোগ পোহাতে হচ্ছে।

উক্ত এলাকার বেশ কয়েকজন সচেতন ব্যক্তির সাথে কথা বলে জানা যায়, মাতারবাড়ীর অন্যান্য এলাকায় রাস্তাঘাটের উন্নয়ন দেখা গেলেও ফুলজান মোরা নামক এলাকায় বিগত ১০ বছরে উন্নয়নের কোন ছোঁয়া লাগেনি। তবে কেনো লাগেনি সেটা সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরা ভালো জানে। 

এব্যাপারে স্থানিয় ৭ নম্বর ওয়ার্ড মেম্বার শাহাদত হোসেন নাছিরের সাথা যোগাযোগ করতে চাইলে তার ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি। পরে ইউপি চেয়ারম্যান মাস্টার মুহাম্মদুল্লাহ'র সাথে যোগাযোগ করা হলে তিনি আমাদের প্রতিনিধিকে বলেন- আমি চেয়ারম্যান হওয়ার পূর্বে উক্ত এলাকাটি খুবিই অবহেলিত ছিলো, আমি দায়িত্বে আসার পর ঐ এলাকায় ২২ লক্ষ টাকার রাস্তার গাইড ওয়াল করেছি এবং ৬৬ লক্ষ টাকার মতো কালভার্ট করেছি বাকি কাজ লকডাউনের পর পর সমাপ্ত করা হবে।

চেয়ারম্যানের দাবি মাতারবাড়ীতে সবচেয়ে বেশি উন্নয়ন ফুলজান মোরায় হয়েছে।

এবিষয়ে স্থানিয় সর্বস্তরের জনসাধারণ কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক (এমপি)'র সুদৃষ্টি কামনা করেছেন। 

এলাবাসিরা আশাবাদি যে, মাননিয় এমপি মহোদয় যদি একটু সুদৃষ্টি দেয়; তাহলে ১২'শ লোকসহ শতশত স্কুল-মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের চলাফেরার একটি সুব্যবস্থা হবে।

No comments:

Post a Comment

Pages