সৌদি আরবের মদিনায় ভ্রাম্যমাণ পরীক্ষাগার ১২ ঘন্টার মধ্যে রিপোর্ট - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, June 7, 2020

সৌদি আরবের মদিনায় ভ্রাম্যমাণ পরীক্ষাগার ১২ ঘন্টার মধ্যে রিপোর্ট


গাজী আল মামুন সৌদি আরব প্রতিনিধিঃ
মদীনা অঞ্চলের আমির প্রিন্স ফয়সাল বিন সালমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্থাপন করা ভ্রাম্যমাণ পরীক্ষাগারের কাজ শুরু করেন। সম্পূর্ণ ক্ষমতা সহ, পরীক্ষাগারটি প্রতিদিন ১০,০০০ টি নমুনা বিশ্লেষণ করতে পারে। ১২ ঘণ্টার মধ্যে নমুনার ফলাফল দিয়ে থাকেন।

এর আগে, ল্যাবটি প্রতিদিন ২,৫০০ টি নমুনা বিশ্লেষণ করত এবং রিপোর্ট প্রদান করতে ২৪ থেকে ৩৬ ঘন্টা পর্যন্ত সময় লাগত। পরীক্ষাগারটি খুব উচ্চ গতি এবং নির্ভুলতার সাথে COVID-19 ভাইরাস সম্পর্কিত চিকিত্সা বিশ্লেষণ করে। একটি কম্পিউটারাইজড সিস্টেমের মাধ্যমে ল্যাবটি কাজ করে এবং অঞ্চলের সমস্ত হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রগুলির সাথে একটি বৈদ্যুতিন লিঙ্ক-আপ রয়েছে।

মদিনার আমিরকে পরীক্ষাগারের বিভিন্ন বিভাগে ব্রিফ করা হয়েছিল। পরীক্ষাগারের মূল বিভাগগুলির মধ্যে রয়েছে চিকিত্সা, প্রযুক্তিগত এবং প্রশাসনিক কর্মীদের জন্য অন্তর্ভুক্ত। ল্যাবটিতে ৮৪ টি মেডিকেল ল্যাবরেটরি স্টাফ রয়েছে।

মদিনার স্বাস্থ্য বিষয়ক মহাপরিচালক ড. মুহম্মদ খালভী বলেছিলেন যে মোবাইল ল্যাবরেটরিটি অঞ্চলের জনসংখ্যার জন্য সুনির্দিষ্ট এবং দ্রুত বিশ্লেষণ পরিচালনা করতে ভূমিকা রাখবে, যেমন উচ্চাকাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করা যায়।

পরীক্ষাগারটি সর্বশেষতম চিকিত্সা এবং প্রযুক্তিগত যন্ত্রপাতি এবং সরঞ্জামগুলিতে সজ্জিত।

No comments:

Post a Comment

Pages