লাখাইয়ে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, জমে-ওঠেছে চায়ের আড্ডা, থেমে নেই খেলাধুলাও - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, June 11, 2020

লাখাইয়ে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, জমে-ওঠেছে চায়ের আড্ডা, থেমে নেই খেলাধুলাও

সারাদেশে ন্যায় লাখাইয়ে নোভেলা করোনা ভাইরাস সংক্রমণরোধে সরকারের কঠোর নির্দেশনা থাকলেও তা মানাছেন না সর্বসাধারন। লাখাই উপজেলা সদর সহ অন্যান্য ইউনিয়নের হাট বাজারের চায়ের দোখান, হোটেল রেষ্টুরেন্ট গুলোতে, মাস্ক, গ্লাভস, হেন্ডওয়াস ব্যবহার না করে চলছে ব্যাবসা বানিজ্য অবাধ চলাফেরা, কেহ যদি মাস্ক পড়ে তাদেরকে টিটকারি মসকরি  করছে। এবং মাঠে-ময়দানে জমেওঠেছে প্রীতি ফুটবল ম্যাচ,  ছোট বড় ফুটবল টুর্নামেন্ট ও অনান্য খেলাধুলা। 

সরেজমিনে ঘুরে দেখা যায়, ১০ই জুন(বুধবার) বামৈ ইউনিয়নের শাহজালাল হোটেল এন্ড রেষ্টুরেন্ট, মুড়াকরি মায়ের দোওয়া ট্রি হোস্টেল,  বুল্লা বাজার মিষ্টানভান্ডার হোটেলে গেলে দেখা যায়, নেই সামাজিক দুরত্ব, নেই হেন্ড ওয়াশ, নেই  মাস্ক ব্যাবহার জমেওঠেছে আড্ডা মাস্তি ও চায়ের আড্ডা। পড়ে এক হোটেল ম্যানেজারের সাথে কথা বললে তিনি বলেন, হ্যান্ডওয়াশ ছিল, শেষ হয়েগেছে,আর এনেই কি লাভ জনসাধারণে ব্যাবহার করে না ভাই, বেশি বললে মানুষ বিরক্ত হয়। 

অন্যদিকে বামৈ পশ্চিম গ্রাম ও গরুবাজার খেলার মাঠ, মশাদিয়া খেলার মাঠ, সাতাউক খেলার মাঠে গিয়ে  দেখা যায়, পুরোদমে চলছে ফুটবল খেলা,   আবার কেউ কেউ মৃখে না পড়ে গলায় ঝুলিয়ে রেখেছে। জিজ্ঞাসা করলে বিভিন্ন ধরনের অজুহাত দেখানো হচ্ছে।

কয়েক জনের সাথে কথা বললে তারা বলেন, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। বাইরে বের হলে মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ব্যবহার না করলে ভ্রাম্যমাণ আদালতে এক লাখ টাকা জরিমানা ও ছয় মাসের জেল প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু প্রশাসন বিষয়টি গুরুত্ব না দেওয়ায় করোনার ঝুঁকি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ভ্রাম্যমাণ আদালতে দু-চারজনকে জেল-জরিমানা করা হলে অন্ততপক্ষে ভয়ে মানুষ মাস্ক ব্যবহার করতেন ও খেলাধুলা করতেন না ।

No comments:

Post a Comment

Pages