যে কারণে সিরাজগঞ্জে নেওয়া হচ্ছে না নাসিমের মরদেহ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Saturday, June 13, 2020

যে কারণে সিরাজগঞ্জে নেওয়া হচ্ছে না নাসিমের মরদেহ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নাসিমের মরদেহ তাঁর জন্মভিটা সিরাজগঞ্জের কাজীপাড়ায় নেওয়া হচ্ছে না; রোববার রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

শনিবার (১৩ জুন ) দুপুরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে সাংবাদিকদের বলেন, চলমান করোনা পরিস্থিতির কারণেই নিজ জেলায় মোহাম্মদ নাসিমকে নেওয়া হচ্ছে না। মরহুমের মরদেহ বেলা সাড়ে ১০টায় বনানী কবরস্থান নিয়ে যাওয়া হবে। কবরস্থানের মসজিদে তার জানাজা হবে এবং ওই কবরস্থানেই তাকে দাফন করা হবে।

তিনি বলেন, সারা বিশ্ব করোনাভাইরাসে আক্রান্ত, বাংলাদেশেও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছি। প্রিয় নেতা নাসিম ভাই চলে যাওয়ায় আমরা আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনার নির্দেশে সব কর্মসূচি স্বাস্থ্যবিধি মেনে পালন করব। আপনারা যে যেখানে আছেন সবাই দোয়া করবেন। আল্লাহ রাব্বুল আলামীন তাঁকে যেন বেহেশত নসিব করেন। তাঁর শোকসন্তপ্ত পরিবারকে যেন আল্লাহ শোক সইবার শক্তি দান করেন।

নানক আরো বলেন, কাজীপুরের মানুষ চাতক পাখির মতো আমাদের দিকে তাকিয়ে আছে, কান্নায় ভেঙে পড়েছে কিন্তু দেশের বর্তমান পরিস্থিতির কারণে তাঁর মরদেহ আমরা সিরাজগঞ্জের কাজীপুরে নিতে পারছি না। জানাযাতে হাজার হাজার মানুষের উপস্থিতি আমাদের কাছে কাম্য নয়, যে যেখানে আছেন সেখান থেকে আপনারা দোয়া করবেন। যারা হাসপাতালে ভিড় করছেন আমাদের দলের পক্ষ থেকে সবার কাছে আবেদন থাকবে আপনারা চলে যাবেন এবং নিজ নিজ অবস্থান থেকে দোয়া করবেন। হাসপাতালে ভিড় করে নিজেদের জীবন ঝুঁকির মধ্যে ফেলবেন না, এটিই আমাদের প্রত্যাশা।

এ সময় উপস্থিত মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় সাংবাদিকদের বলেন, আপনারা জানেন, আপনাদের সবার প্রিয় মানুষ আমার পিতা মোহাম্মদ নাসিম আজ মৃত্যুবরণ করেছেন। আমার বাবা আমার দাদার মতোই তাঁর সারা জীবন মানুষের জন্য রাজনীতি করেছেন। বাবার মৃত্যুর পরও আমাদের পরিবারের সবাই মিলে আমরা সিদ্ধান্ত নিয়েছি, যে মানুষটি দেশের মানুষের জন্য রাজনীতি করেছেন, সেই মানুষটির মৃত্যুর পরও দেশের মানুষের কোনো ক্ষতি হোক এ রকম কোনো কিছু আমরা হতে দিতে পারি না। এ কারণে করোনা মহামারীর কারণে সিরাজগঞ্জের লাখ লাখ মানুষের চোখের জলকে উপেক্ষা করে হলেও আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামীকাল উনার জানাজা বনানী কবরস্থান মসজিদ করা হবে। আমি অনুরোধ করব, আপনারা আপনার নেতার প্রতি শ্রদ্ধা জানাতে মন থেকে দোয়া করবেন, দূর থেকে দোয়া করবেন।

No comments:

Post a Comment

Pages