শায়ইখুল ইসলাম আল্লামা আহমদ শফী দা.বা. এর শারীরিক অবস্থার উন্নতি, মৃত্যুর বিষয়টি সম্পূর্ণ গুজব - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, June 9, 2020

শায়ইখুল ইসলাম আল্লামা আহমদ শফী দা.বা. এর শারীরিক অবস্থার উন্নতি, মৃত্যুর বিষয়টি সম্পূর্ণ গুজব



ওসমান আল হুমাম

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, দেশের সবচেয়ে প্রবীণ আলেমে দ্বীন আল্লামা আহমদ শফি মারা যান নি। তিনি সুস্থ আছেন । সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি মারা গেছেন এমন খবরটি সম্পূর্ণ গুজব। হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে গণ মাধ্যমকে নিশ্চিত করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।

১০৫বছর বয়সী আল্লামা আহমদ শফী চলতি বছর আগেও কয়েক দফা অসুস্থ হয়ে ওই হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্ট এবং হজমজনিত সমস্যায় ভুগছেন তিনি।

আজ বিকেল থেকে হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়িয়ে পড়ে। আজ মাগরিবের পর থেকে ফিতনাবাজরা প্রচার করছেন আল্লামা আহমদ শফি মারা গেছেন। সুতরাং মৃত্যুর খবরটি গুজব। হুজুরের  ছেলে
মাওলানা আনাস মাদানী বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে যে সংবাদ ছড়িয়ে দেয়া হচ্ছে সেটি গুজব। আল্লাহর রহমতে ও তার অশেষ কৃপায় আমাদের হুজুর ভালো আছেন, তার অবস্থা স্থিতিশীল।’

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা আহমেদ শফি'র শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। তবে তিনি আরও দুই-এক দিন চট্টগ্রাম মেডিকেল কলেজের আইসিইউতে বিশেযজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকবেন। দেশের শীর্ষ এ কওমী আলেমের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবার। হুজুরের ছেলে মাওলানা মাওলানা আনাস মাদানী বলেন, ‘হুজুরের অবস্থা আগের চেয়ে ভালো।

ওনার শরীরের বিভিন্ন পরীক্ষা করা হয়েছে।
এতে খারাপ কিছু আসেনি। তার চিকিৎসার জন্য ১২ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আজ সোমবার সকালে তারা শারীরিক পরীক্ষার রিপোর্ট নিয়ে আলোচনা করেছেন।

মেডিকেল বোর্ড বৈঠক শেষে শারীরিক অবস্থা উন্নতির কথা জানান। ওনাকে কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে। ওনার সুস্থাতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাইছি। ’

প্রসঙ্গত, গতকাল রবিবার রাতে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। ১০৫ বছর বয়সী আল্লামা শফি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন।

তিনি এখন স্বাভাবিক আছেন এবং তার শারীরিক অবস্থা এখন উন্নতির দিকে। তার শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর কাছে তিনি দোয়া চেয়েছেন।



No comments:

Post a Comment

Pages