লাখাইয়ে আগুন লেগে ডিম ফুটানের হ্যাচারি পুড়ে ছাঁই, খামারী দিশেহারা - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, June 18, 2020

লাখাইয়ে আগুন লেগে ডিম ফুটানের হ্যাচারি পুড়ে ছাঁই, খামারী দিশেহারা

লাখাইয়ে আগুন লেগে তোষ- হারিকেন পদ্ধতিতে  ডিম ফুটানের হেচারি পুরে চাই হয়েছে। ৫ লক্ষ টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী হ্যাচারির মালিকের। 
জানা যায়, পশ্চিম বুল্লা ইউপি সদস্য বাচ্চু মিয়ার বাড়িতে নিজ হ্যচারি তে গতকাল ১৭ ই জুন বুধবার সন্ধ্যায় ৭ টায় বৈদ্যুতিক সিলিন্ডার থেকে আগুনের সুত্রপাত হয়েছ। স্থানীয়দের সহযোগিতা দীর্ঘ ২ ঘন্টা পরে আগুন নিয়ন্ত্রনে আসে । 

 ক্ষতিগ্রস্ত হ্যাচারির মালিক বাচ্চু মিয়া দৈনিক আমার হবিগঞ্জ কে জানান, আমার হেচারির ডিম ফুটানের টিনসেট বিশিষ্ট ১ টি ঘর ও ৩ দাফা বসানে ২২.০০০ হাজার ডিমের পিচ পুরে চাই হয়ে গেছে। এবং একটি দফা থেকে ও বাচ্চা উৎপাদন করতে পারি নাই। এটাই ছিল আমার শেষ সম্বল, এখন কি করব, কি করে সংসার চালাব, ভেবে তো কিছুই পাই নাই । 

লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং প্রতিনিধি কে বলেন, হ্যাচারীর মালিক বাচ্চু মিয়া আমাদের কে বিষয় টি অবগত করেছেন, আমি পিআইও অফিসের কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি সরেজমিনে তদন্ত করে হ্যাচারীর 
ক্ষয় ক্ষতির পরিমাণ জমা দেওয়ার জন্য। সেটা ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে পাঠানো হবে পুর্নবাসনের জন্য কোনো অনুদান আসলে তা আমারা দিয়ে  দিব।

No comments:

Post a Comment

Pages