প্রস্তাবিত বাজেট দুর্নীতিবাজদের পকেট ভারী করবে -বাংলাদেশ স্টুডেন্ট মুভমেন্ট - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, June 12, 2020

প্রস্তাবিত বাজেট দুর্নীতিবাজদের পকেট ভারী করবে -বাংলাদেশ স্টুডেন্ট মুভমেন্ট



২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট দুর্নীতিবাজদের পকেট ভারী করবে উল্লেখ করে বিবৃতি প্রদান করে বাংলাদেশ স্টুডেন্ট মুভমেন্ট । 

সংগঠন এর কেন্দ্রীয় সভাপতি আবু সাফওয়ান ও সেক্রেটারি জেনারেল ইব্রাহিম হাসান হৃদয় এর যৌথ বিবৃতিতে উপরোক্ত কথা গুলো বলেন। 

তারা আরো বলেন 
বাজেট বাস্তবতা বর্জিত সংখ্যার ফুলঝুড়িতে পরিণত হয়েছে। করোনার এই ভয়াবহ সময়ে জিডিপি প্রবৃদ্ধির হার ৮.২ শতাংশ প্রস্তাব করার মাধ্যমে প্রমাণিত হয় সরকার জনবিচ্ছিন্ন হয়ে ঘোরের মধ্যে বাস করছে। রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রাকে অবাস্তব বলে আখ্যায়িত করেন। 
বিশাল অংকের বাজেট দিয়ে অর্থমন্ত্রী গৌরববোধ করলেও সাধারণ জনগণ এর কতভাগ সুফল পাবে তা নিয়ে জনমনে যথেষ্ট সংশয় রয়েছে। বাজেট প্রস্তাবনায় কথার ফুলঝুরি ও মিথ্যা আশ্বাসে ভরা লোক দেখানে মনতুষ্টির নিষ্ফল প্রয়াস চালানো হলেও একথা স্পষ্ট যে, বিগত সরকারগুলোর ধারাবাহিকতায় এবারের বাজেটেও সরকারদলীয় নেতাকর্মীদের লুটপাটের সুবিধার দিকে লক্ষ্য রেখে দুর্নীতিবাজ ও কালো টাকার মালিকেদের অবৈধ টাকা সাদা করার সুযোগ করে দেয়া হয়েছে। এছাড়া জনগণের ট্যাক্সের টাকায় দেশ-বিদেশী লুটপাটকারীদের পকেট ভারী করার বাজেট। বাজেটের বিশাল অংশ সরকারদলীয় এমপি ও নেতাকর্মীদের পকেটে যাবে। 
এ বাজেটে গণমানুষের প্রত্যাশা পুরণ হয়নি। ধনী ও সুবিধাভোগী শ্রেণির কথা চিন্তা করেই এই বাজেট প্রস্তাব করা হয়েছে। এতে সাধারণ মানুষের কোনও উপকার হবে না। নতুন অর্থবছরের প্রস্তাবিত এই বাজেটের কারণে অর্থনীতি পুরোপুরি ঋণনির্ভর হয়ে পড়বে।

No comments:

Post a Comment

Pages