মহম্মদপুরে ৫ কৃষকের ১১বসতঘর পুড়ে ছাই ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, June 4, 2020

মহম্মদপুরে ৫ কৃষকের ১১বসতঘর পুড়ে ছাই ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি:

মাগুরার মহম্মদপুর উপজেলার চরপাচুড়িয়া গ্রামে বৃহস্পতিবার দুপুরে ৫ কৃষকের ১১ বসতঘর অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে মহম্মদপুর ফায়ার সার্ভিস এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে। তবে ১১টি বসতঘরের কোন কিছু আগুন থেকে রক্ষা করা সম্ভব হয়নি বলে ফায়ারসার্ভিস সূত্রে জানা গেছে। 

প্রতক্ষদর্শী ওই এলাকার সলেমান মিয়া জানান, বৃহস্পতিবার দুপুরে রানśা করার সময় মহিরউদ্দিনের রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটলে বাতাস বেশী থাকায় মুহুর্তের মধ্যে আশেপাশের বাড়ির ঘরগুলোতে সে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় মহিরউদ্দীনের রান্নাঘর এবং ৩টি বসতঘরসহ পর্যায়ক্রমে জালাল মিয়ার ২টি, জিবুল মিয়ার ২টি, আল আমিনের ২টি ও লুৎফার মিয়ার ২টি বসতঘর এবং বসতঘরের মধ্যে থাকা ধান, পাট, নগত টাকা ও আসববপত্রসহ ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়। আগুনের লেহিহান শিঁখা ও বাড়ির লোকজনের চিৎকারে গ্রামের অসংখ্য লোকজন ছুটে এসে আগুন নেভাতে চেষ্টা করে। খবর পেয়ে মহম্মদপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে। মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের মধ্যে দ্রুত সরকারি সহায়তা প্রদানের জন্য আশ্বস্থ করেন।

মহম্মদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. নুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রান্নাঘর থেকেই আগুনের সূত্রপাত ঘটে এবং তাতে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তারিখ-০৪-০৬-২০২০

মো. কামরুল হাসান

মহম্মদপুর.মাগুরা।

মোবা-০১৭১৮-২০৮৩৫০

No comments:

Post a Comment

Pages