তিন দাবিতে জেলা প্রশাসক বরাবর কুমিল্লা দক্ষিণ ছাত্রদলের স্মারকলিপি পেশ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, June 22, 2020

তিন দাবিতে জেলা প্রশাসক বরাবর কুমিল্লা দক্ষিণ ছাত্রদলের স্মারকলিপি পেশ

শিক্ষা প্রতিষ্ঠানের বেতন মওকুফ ও অনলাইনে ক্লাস এবং ভর্তি পরীক্ষা বন্ধ রাখার দাবিতে কুমিল্লা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে কুমিল্লা দক্ষিণ জেলা মহানগর ও কুমিল্লা বিশ্ব বিদ্যালয় ছাত্রদল।
 
করোনাকালীন সময়ে সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের বেতন মওকুফ ও অনলাইনে ক্লাস এবং ভর্তি পরীক্ষা বন্ধ রাখার দাবিতে কুমিল্লা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদল। আজ সকালে কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মাঃ নুরুজ্জামানের কাছে এই স্মারকলিপি তুলে দেন ছাত্রদল নেতৃবৃন্দ। 
স্মারকলিপিতে তারা জনান, করোনাকালীন সময়ে দেশের অধিকাংশ মানুষ অর্থনৈতিক মন্দার শিকার। অনেকের পক্ষেই এসময় পড়াশুনার খরচ চালানো কষ্টসাধ্য হয়ে উঠেছে। স্থবির এ অবস্থায়  শিক্ষাপ্রতিষ্ঠান সমূহ বন্ধ থাকার সময় শিক্ষার্থীদের বেতন যেন মুকুফ করা হয়। এছাড়া অনলাইনে ক্লাশের যে কার্যক্রম চলছে ইন্টারনেটের উচ্চমূল্য ও নেটওয়ার্ক স্বল্পতার কারনে এই ক্লাশে সবার অংশ নেয়া সম্ভব হচ্ছে না। পাবলিক বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২ হাজারেরও বেশি প্রতিষ্ঠান অনলাইক কার্যক্রমের বাইরে আছে। তাছড়া করোনার কারনে অনেকেই এসময় গ্রামে অবস্থান করায় তাদের পক্ষেও দুর্বল ইন্টারনেট সেবার কারনে এসব ক্লাশে অংশ নেয়া সম্ভব হয়না। তাই অনলাইনে শিক্ষা কার্যক্রম বন্ধ রাখারও দাবি জানান তারা। 
স্মারকলিপিতে জানানো হয়, করোানার কারনে অর্থনীতিতে যে আঘাত এসেছে তা কাটিয়ে উঠতে এদেশের মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের জন্য খুবই কষ্টসাধ্য বিষয়। তাই এসময় পারিবারিকভাবে অসচ্ছল ছাত্রছাত্রীদের আর্থিক সহযোগিতারও দাবি জানান তারা। 
এসময় কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি নাদিমুর রহমান শিশির, মহানগর ছাত্রদলের সভাপতি রিয়াজউদ্দিন রিয়াজ, সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি নোমান চৌধুরী, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সহ সভাপতি শরিফুল ইসলাম  সহ সভাপতি হেলাল উদ্দিন মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ন সম্পাদক আশরাফ রুবেল মহানগর ছাত্রদলের যুগ্ন সাধারন সম্পাদক আবুল কালাম সাংগঠিনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান শুভ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী জোবায়ের জিলানী, যুগ্মসাধারণ সম্পাদক একরামুল হক রাসেল, জেলা  ছাত্রদল নেতা সুমন রিন্টু সহ নেতৃবৃন্দ।

No comments:

Post a Comment

Pages