মাতারবাড়ি ইউনিয়ন জুড়ে ত্রাণ কার্যক্রম চলমান রাখলেন আ'লীগ সভাপতি জি.এম ছমি উদ্দিন - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Saturday, May 2, 2020

মাতারবাড়ি ইউনিয়ন জুড়ে ত্রাণ কার্যক্রম চলমান রাখলেন আ'লীগ সভাপতি জি.এম ছমি উদ্দিন

মিছবাহ উদ্দীন আরজু, মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি::

বর্তমান বিশ্ব থমকে গেছে করোনা বা কোভিড-১৯ ভাইরাসের কারণে, চীনের উহান শহর থেকেই করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয় বিগত বছরের নভেম্বর মাস থেকেই। শহর থেকে দেশ, দেশ থেকে সমগ্র বিশ্বে ছড়িয়ে গেছে কোভিড-১৯ ভাইরাসটি। বর্তমানে সারা বিশ্বে ৩২ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত, এবং ইতোমধ্যে মৃত্যু হয়েছেও ২ লক্ষ ৩২ হাজারেরও বেশি মানুষের। বাংলাদেশের চিত্রে করোনায় আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ৮ হাজার ছাড়িয়েছে মৃত্যু মিছিলে ২ শতাধিক ছুঁই ছুঁই সুস্থতার হারও রয়েছে মৃত্যু হারের বেগে।
সারা বিশ্ব যেখানো লকডাউন, বাংলাদেশ লকডাউন হবে না এমন কোনো কথা নেই, তাই দেশ এখন থমকে গেছে করোনা পরিস্থিতির কারণে। কৃষক, শ্রমিক, দিনমজুর থেকে শুরু করে সকল শ্রেণীর মানুষ এখন বেকার অবস্থায় ঘরবন্দী হয়ে আছে। নেই কাজ কোনো কাজ কর্ম, চুলায় আগুন জ্বলে না এমন অনেক বাড়ীও রয়েছে, এমন মহামারি পরিস্থিতিতেও অনেকে সরকারি ত্রাণ লুটপাট করতে ব্যাস্ত  ঠিক উক্ত মুহূর্তে মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন এর নিজস্ব/ব্যক্তিগত অর্থায়নে ইতোমধ্যে ২০০০ হাজার পরিবারকে এমন দূর্যোগময় মুহূর্তে ত্রাণ উপহার দেন।

গত এপ্রিল মাসের শুরুরদিকে প্রায় ১৫০০ হাজার পরিবারে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয় রাঁতের আধারে, যেখানে উপহারসামগ্রী হিসাবে ছিল- চাল,ডাল,আলু,পেঁয়াজ ও তেল ইত্যাদি। উক্ত ১৫০০ উপহার দেওয়া হয় মাতারবাড়ী ইউনিয়ন এর অধিকাংশ ওয়ার্ডে। ঠিক তাঁরই ধারাবাহিকতাই গত ১ মে, স্থানীয় উত্তর এবং দক্ষিণ রাজঘাটের প্রায় ৬০০ পরিবারকে রমজানের উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হয়, যার মধ্যে ছিল- চাল,চনা,ডাল,তেল,পেঁয়াজ ইত্যাদি।

রাতের আধাঁরে উপহার সামগ্রী পৌঁছে দেওয়ার সময় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিনের সঙ্গে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ আরো অনেকে। এমন পরিস্থিতিতে নিজস্ব অর্থায়নে সাহায্যের ফলে এলাকায় যুবসমাজ এবং সচেতন সমাজ আলহাজ্ব জিএম ছমি উদ্দিনের প্রসংশায় ব্যাস্ত যা ফুটে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

দেশে এমন করুন পরিস্থিতিতে ধারাবাহিক ত্রাণ বিতরণে বিষয়ে আলহাজ্ব জিএম ছমি উদ্দিনের সঙ্গে কথা বললে তিনি জানান, দেশের এমন করুন পরিস্থিতিতে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমাদের মান্যবর সংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি যথেষ্ট কষ্ট এবং চেষ্টা করে যাচ্ছেন প্রত্যেক ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়ার জন্য যা এখনো প্রক্রিয়াধীন। তাই সরকারি দলীয় ত্রাণ ইউনিয়ন পর্যায়ে আসতে আসতে সমাজের মানুষের মাঝের সামান্য হলেও কিছু উপহার দেওয়ার সমার্থ্য মহান আল্লাহ্পাক আমাকে দিয়েছেন, এছাড়া মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হয়ে উক্ত ইউনিয়নের দেখবালের দায়িত্বও আমার; উক্ত স্থান হতে আমি যথেষ্ট চেষ্টা করে যাচ্ছি সাহায্য করার জন্য।

তিনি পরিস্থিতি স্বাভাবিক না-হওয়া পর্যন্ত সাহায্যে হাত বাড়িয়ে দিবেন, এবং যেকোনো সাহায্য নিতে আসা কাউকে খালি হাতে ফিরিয়ে দিবেন না বলে আশা ব্যক্ত করেন এবং ভবিষ্যতে মাতারবাড়ীবাসীর পাশে দাড়ানোর জন্য তিনি মাতারবাড়ীর সর্বসাধারণের দোয়া কামনা করেছেন।

No comments:

Post a Comment

Pages