যমুনায় নৌকা ডুবির ঘটনায় আরো ৪ জনের লাশ উদ্ধার, এনিয়ে মৃতের সংখ্যা ৯ জন, নিখোঁজ ১০ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, May 28, 2020

যমুনায় নৌকা ডুবির ঘটনায় আরো ৪ জনের লাশ উদ্ধার, এনিয়ে মৃতের সংখ্যা ৯ জন, নিখোঁজ ১০

মোঃ ইমরান হোসেন (আপন) চৌহালী:

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার স্থলচরে যমুনায় ৭৩ জন যাত্রী নিয়ে নৌকা ডুবির ঘটনায় খাসকাউলিয়া আজিমুদ্দি মোড় থেকে ৩ জন   ও ঘুশুরিয়া চর ১ থেকে আরোজনের লাশ উদ্ধার করা হয়েছে। ঘুশুরিয়া চর থেকে উদ্ধার হওয়া লাশের পরিচয় পাওয়া গেছে, সে এনায়েতপুর থানার খুকনি ইউনিয়নের মোঃ কুরবান আকন্দের ছেলে শাহালম। বাকি তিন জনের পরিচয় এখনো  পাওয়া যায়নি। এ দিয়ে ৯ জনের লাশ উদ্ধার হলো।এখনো ১০ জন নিখোঁজ রয়েছে। ৫৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।
চৌহালী উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মওদুদ আহমেদ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে এনায়েতপুর ঘাট থেকে ইব্রাহিম মাঝির ইঞ্জিন চালিত একটি নৌকা চৌহালীতে যাবার পথে স্থলচর এলাকায় পৌছলে প্রচন্ড বাতাসের কবলে পড়ে। তখন ৭৩ জন যাত্রী নিয়ে নৌকাটি যমুনায় ডুবে যায়। স্থানীয়রা ৫৪ জনকে জীবিত ও ৫ জনের লাশ উদ্ধার করে। এর মধ্যে ৩ জনের লাশ স্থল চর, এক জনের জোতপাড়া ও আরেক জনের লাশ কুকুরিয়া এলাকা থেকে উদ্ধার করে। 

এদিকে বৃহস্পতিবার সকালে আজিমুদ্দি মোড় এলাকা থেকে ৩ জন, ও ঘুশুরিয়া চর এলাকায়  ১ জনের লাশ নদীতে ভেসে উঠলে এলাকাবাসীর সহযোগীতায় উদ্ধার করে পুলিশ। ধারনা করা হচ্ছে বাকি নিখোঁজ যাত্রীদেরও সলিল সমাধী হয়েছে।

এ ঘটনায় জীবিত উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছে, তারা শাহজাদপুর ও বেলকুচি উপজেলার শ্রমজীবি মানুষ। সবাই টাঙ্গাইলের করটিয়া ও মির্জাপুরে ধানকাটার জন্য যাচ্ছিল। নৌকায় ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী তোলায় এই নৌকা ডুবির জন্যও অনেকটা দায়ী। 
এছাড়া সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ জানান, ঈদের পরে এমন ঘটনায় পুরো জেলা বাসী শোকাহত। নিহতের পরিবারকে ১০ হাজার টাকা করে বরাদ্ধ দেয়া হয়েছে। আহতদের সহায়তা দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।

No comments:

Post a Comment

Pages