যুক্তরাষ্ট্র প্রবাসী একজন বাঙালি নাস্তিক ভেন্টিলেশন থেকে জীবন পেয়ে ইসলামের পথে - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, May 15, 2020

যুক্তরাষ্ট্র প্রবাসী একজন বাঙালি নাস্তিক ভেন্টিলেশন থেকে জীবন পেয়ে ইসলামের পথে

গাজী আল মামুন অনলাইন ডেস্কঃ
নিজেকে বিজ্ঞানমনস্ক নাস্তিক পরিচয় দিতে ভালোবাসতেন নিউইয়র্কের বাংলাদেশী সাংবাদিক মাহমুদ তাসের। নিউইয়র্কের জ্যাকসন হাইটে সামাজিক যোগাযোগ করতে যেয়ে, কোভিড১৯ ভাইরাসে আক্রান্ত হলে তাকে হাসপাতালে আইসিইউতে নেয়া হয়।

সুস্থ হবার পরে নার্স তাকে জানায় যে, প্রায় অজ্ঞান অবস্থায় তুমি জোরে জোরে কোরআন পড়তে, আমি আরব দেশের ইমিগ্রেন্ট, তাই কোরআনের ভাষা আমি জানি।
মাহমুদ অবাক হয়ে ভাবতে থাকেন এই ঘটনাটি। তার ধারণা ছোটবেলা তিনি যে কোরআন শিখেছিলেন সেইটি তার অবচেতন মন তাকে আল্লাহর কাছে জীবন ভিক্ষা চাইতে তাকে দিয়ে পড়িয়েছে। তিনি বলেন আমি ছিলাম বিজ্ঞানমনস্ক একজন মানুষ। সৃষ্টি এবং স্রষ্টা সম্পর্কে আমি ছিলাম বরাবরই একজন অবিশ্বাসী।

তিনি এখন বিশ্বাসে ফিরে এসেছেন, পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে শুরু করেছেন তওবা করে।

যুক্তরাষ্ট্রের টাইম টেলিভিশনে এক সাক্ষাৎকারে কান্নাজড়িত কণ্ঠে জনাব মাহমুদ তাসের ইসলামে ফিরে আসার সেই অলৌকিক ঘটনা বর্ণনা করেন। তিনি এখন পাঁচ ওয়াক্ত নামায পড়ে আল্লাহর কাছে তওবা করছেন আল্লাহ যেন তাকে মাফ করে দেয়।

জনাব মাহমুদ সাহেব বলেন আমার বয়স ৬৬ প্লাস সাধারণত এই বয়সে ভেন্টিলেশন থেকে ফিরে আসার সম্ভাবনা একেবারে কম। অথচ মহান আল্লাহর কাছে শুকরিয়া যে উনি আমাকে ওই জায়গা থেকে জীবন ভিক্ষা দান করেছেন। হাসপাতাল থেকে ফিরে এসে দেখি পরিচিত চেনাজানা অনেক বন্ধুবান্ধব যাদের সাথে একসাথে থেকেছি, সময় কাটিয়েছি তাদের অনেকেই এখন এই পৃথিবীতে নাই। অথচ মহান আল্লাহ তাআলা আমাকে এখনো পর্যন্ত বেঁচে রেখেছেন শুকরিয়া তার কাছে। তিনি বলেন আমি এখন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি। আল্লাহর কাছে তওবা করি। তবে এই রমজানে রোজা রাখতে পারছিনা ডাক্তারের নিষেধ থাকার কারণে।

No comments:

Post a Comment

Pages