আফগানিস্তানে পুলিশের জানাজায় আত্মঘাতী বোমা হামলা, নিহত ৫০ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Wednesday, May 13, 2020

আফগানিস্তানে পুলিশের জানাজায় আত্মঘাতী বোমা হামলা, নিহত ৫০


আন্তর্জাতিক ডেস্ক- আফগানিস্তানের পূর্বাঞ্চলে নানগারহার প্রদেশে জানাজা অনুষ্ঠানে হওয়া এক আত্মঘাতী বিস্ফোরণে কমপক্ষে ৫০ জন নিহত হয়েছে। এক পুলিশ কমান্ডারের জানাজায় ওই বোমা হামলায় আরো ৬০ জন আহত হয়েছে বলে জানা গেছে।

আফগান প্রাদেশিক গভর্নরের কার্যালয় জানিয়েছে, মঙ্গলবার দুপুরে দাফন অনুষ্ঠানের মাঝামাঝি সময়ে আত্মঘাতী কোনো হামলাকারী এ বোমার বিস্ফোরণ ঘটিয়েছে।

জালালাবাদের সরকারি হাসপাতালের মুখপাত্র জাহের আদেল বলেছেন, বিস্ফোরণস্থলেই ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ৫০ জনেরও বেশি চিকিৎসাধীন আছেন।

নানগারহার প্রদেশ গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি বলেন, ওই দাফন অনুষ্ঠানে গিয়ে বোমা হামলার শিকার হয়ে অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে।

তিনি বলেন, সোমবার হার্ট অ্যাটাকে মারা যান স্থানীয় এক পুলিশ কমান্ডার শায়খ আকরাম। তার জানাজা ও দাফনে জড়ো হওয়া শতাধিক মানুষ বোমা হামলার স্বীকার হয়েছে।

হামলার পর মঙ্গলবার রাতে এক টেলিগ্রাম বার্তায় এই ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। ওই বার্তায় আইএস জানিয়েছে, নাকগারহারে উপস্থিত আফগান নিরাপত্তা বাহিনী এবং সরকার সমর্থিতদের মধ্যে আত্মঘাতী বোমা হামলা চালিয়ে ১০০ নাস্তিককে হত্যা করেছে জিহাদি আব্দুল্লাহ আল-আনসারী।

এদিকে এই হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তিনি বলেছেন, কোভিড-১৯ মহামারির মধ্যেই পবিত্র রমজানে আফগানিস্তানে এই হামলার ঘটনা খুবই উদ্বেগজনক। নির্দোষ মানুষের ওপর হওয়া এই হামলা ক্ষমার অযোগ্য।

No comments:

Post a Comment

Pages