নাগরপুরে করোনায় ১৩৬০০ পরিবারের পাশে উপজেলা প্রশাসন - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, May 11, 2020

নাগরপুরে করোনায় ১৩৬০০ পরিবারের পাশে উপজেলা প্রশাসন

মোঃ আব্দুর রাজ্জাক রাজা নাগরপুর,টাংগাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে করোনায় কর্মহীন ও অসহায় মানুষকে খাদ্য সহায়তা প্রদান সহ মানবিক কর্মকান্ড অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন। 
করোনা পরিস্থিতি মোকাবেলায় নাগরপুর উপজেলা প্রশাসন ও স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটুর আর্থিক সহযোগিতায় গত ১০-০৫-২০২০ তারিখ পর্যন্ত উপজেলার ১৩০০ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও ৬০০ পরিবারের মাঝে শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। 
রবিবার (১১ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম এক প্রেস কন্ফারেন্সের মাধ্যমে নাগরপুর উপজেলার সরকারি ও বেসরকারি ি খাদ্য সামগ্রী বিতরণ ও মানবিক সহায়তার সার্বিক পরিস্থিতি তুলে ধরেন ।এ সময় সৈয়দ ফয়েজুল বলেন, আমরা এ পর্যন্ত সরকারি ভাবে ১৬২ মেট্রিক টন চাল ও ৭ লক্ষ ৯০ হাজার টাকা এবং শিশু খাদ্যের জন্য ২ লক্ষ ২৮ হাজার টাকা অর্থ বরাদ্দ পেয়েছি। মাননীয় এমপি মহোদয় দিয়েছেন ১৫ লক্ষ ৩৬ হাজার টাকা এবং পাকুটিয়া ইউনিয়নের আবু সাইদ ও আজিজুর রহমান এই দুজনে ৫০ হাজার করে ১ লক্ষ টাকা সরকারি ত্রাণ তহবিলে প্রদান করেছেন । সরকারি ও বেসরকারি ভাবে এ পর্যন্ত অর্থের পরিমাণ প্রায় ২৪ লক্ষ টাকার উপরে। প্রাপ্ত বরাদ্দ থেকে ১০ মে পর্যন্ত উপজেলার ১৩ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও ৬০০ পরিবারের মাঝে শিশু খাদ্য বিতরণ করে হয়েছে। নাগরপুরে কর্মহীন হয়ে পড়া প্রায় সকল গোষ্ঠী যেমন, জেলে, তাঁতি, কুমার, হিজড়া সম্প্রদায়,সিএনজি , অটো রিক্সা চালক, চা বিক্রেতা, আনসার,মসজিদের ইমাম গ্রাম পুলিশ সহ  হতদরিদ্রদের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। 
খাদ্য সামগ্রী বিতরণের প্রথম দিকে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তৈল দেওয়া হলেও বর্তমানে সবজি চাষীরা যেন ক্ষতিগ্রস্ত না হয় সে দিক বিবেচনা তাদের সবজি ক্রয় করে ত্রাণ তালিকায় যুক্ত করা হয়েছে।হটলাইন সেবা চালু করে মধ্যবিত্ত ও হতদরিদ্র পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌছানো হচ্ছে।করোনায় মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।
এছাড়া ত্রাণ ও মানবিক সহায়তা কার্যক্রমে নানা ধরনের তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য ইউএনও সৈয়দ ফয়েজুল  ইসলাম উপস্থিত গনমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানান।
এ প্রেস ব্রিফিং এর সময় আরও উপস্থিত ছিলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বক্কর,উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন করীর,ইউপি চেয়ারম্যানবৃন্দ,গণমাধ্যমকর্মী সহ অন্যান্যরা।

No comments:

Post a Comment

Pages