রামগঞ্জে ঈদের দিনে সামাজিক দূরত্ব না মেনে ক্রেতা-বিক্রেতার উপচে পড়া ভীড় ||আমার খবর - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, May 25, 2020

রামগঞ্জে ঈদের দিনে সামাজিক দূরত্ব না মেনে ক্রেতা-বিক্রেতার উপচে পড়া ভীড় ||আমার খবর

মোঃ তামজীদ হোসেন (রুবেল) রামগঞ্জ প্রতিনিধি:

এক মাস সিয়াম সাধনার পর আজ সোমবার সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর।
নাগমুদ বাজার দোকানের বাইরে শিশু ও বয়স্কদের দীর্ঘলাইন, নেই শারীরিক দূরত্ব।

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নে গেলে দেখা যায় ভিন্ন চিত্র। নাগমুদ বাজার, টিওরী বাজার,আতাকরা বজার,দশ ভাইয়ের বাজারসহ,কিছু অসাধু ব্যবসায়ী প্রতি বছরের মত ন্যায় স্বাভাবিকভাবে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। আর সেই সাথে ভিড় জমাচ্ছে ছোট শিশুরা। 
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এ বছর ভিন্ন পরিস্থিতির মধ্যে পবিত্র ঈদুল ফিতর পালন করার কথা বলা হয়েছে। নিজ ও নিজের পরিবার এবং বৃহৎ জনস্বার্থে সরকারি নির্দেশনা মেনে ঈদের নামাজে অংশ নিতে এবং ঈদ উদযাপন করতে ধর্ম মন্ত্রণালয় থেকে দেশবাসীকে বলা হয়েছে ।

সরেজমিনে দেখা যায় সরকারি নির্দেশনা না,মেনে করছে না ঈদ উদযাপন নেই সামাজিক দূরত্ব।এলাকাবাসীর অনেক ক্রেতাসাধারণ জানিয়েছেন দোকান খোলা রাখা হয়েছে বলেই আমরা শিশুদের নিয়ে এসেছি দোকান বন্ধ রাখলে আমারা কেউ আসতে ছাইতাম না।

এর আগে রবিবার সন্ধ্যায়, ঈদ-উল-ফিতর উপলক্ষে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে ঘরে থেকে ঈদ উদযাপনের আহ্বান জানান। সাথে সব ধরণের স্বাস্থ্য বিধি মেনে চলার কথাও বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এ বছর আমরা সশরীরে পরস্পরের সাথে মিলিত হতে বা ঈদের শুভেচ্ছা বিনিময় করতে না পারলেও টেলিফোন বা ভার্চুয়াল মাধ্যমে আত্মীয়স্বজনের খোঁজখবর নেব।

No comments:

Post a Comment

Pages