কক্সবাজারে আবারও ১০ জন করোনা রোগী শনাক্ত - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, May 10, 2020

কক্সবাজারে আবারও ১০ জন করোনা রোগী শনাক্ত

মিছবাহ উদ্দীন আরজু, মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি::

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নতুন পরীক্ষা করা ১২৫ জনের মধ্যে ১০ ব্যক্তির দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে।
এর মধ্যে কক্সবাজার সদরের ৬ জন, চকরিয়ার উপজেলার ১ জন, পেকুয়ার উপজেলার ২ জন ও উখিয়ায় ১ জন। এ নিয়ে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হল ৯০ জন। আজ রবিবার (১০ মে) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া।

তিনি বলেন, শুক্রবার কক্সবাজারের আট উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১২৫ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। রবিবার পরীক্ষা করার পর ১০ জনকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়। 

অপর ১১৫ জন নেগেটিভ রয়েছে। ফলে কক্সবাজার জেলায় করোনায় আক্রান্ত হিসেবে ৯০ জন শনাক্ত করা হল। যদিও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা হওয়া আক্রান্তের সংখ্যা ৯৭ জন। এর ৬ জন কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং একজন চট্টগ্রামের লোহাগাড়ার বাসিন্দা।

গত ৩৯ দিনে মোট ২ হাজার ৬২৯ জন সন্দেহভাজন রোগীর করোনা পরীক্ষা করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তার মধ্যে ৯৭ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেল। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন ও উপসর্গসহ নিয়ে দুইজনের মৃত্যু মৃত্যু হয়েছে।

No comments:

Post a Comment

Pages