নোয়াখালীতে ৬টি উপজেলায় মোবাইল কোর্টে ৪০টি মামলায় ৬৩,৭০০ টাকা জরিমানা - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, May 4, 2020

নোয়াখালীতে ৬টি উপজেলায় মোবাইল কোর্টে ৪০টি মামলায় ৬৩,৭০০ টাকা জরিমানা

আবদুল করীম, নোয়াখালী প্রতিনিধিঃঃ 

অতিরিক্ত মূল্য বৃদ্ধির বিরুদ্ধে বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে  অদ্য ০৪ মে ২০২০ তারিখে নোয়াখালী জেলা সদর,  বেগমগঞ্জ, সেনবাগ, কবিরহাট, কোম্পানিগঞ্জ ও হাতিয়া উপজেলায় দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৪০ টি মামলায় সর্বমোট ৬৩,৭০০/-টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।
সদর উপজেলার দত্তেরহাট বাজার এলাকায় দীপক স্টোর ও হাকিম ডিপার্টমেন্টাল স্টোর কে ২ টি মামলায় ৩,০০০/- টাকা জরিমানা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মাসুদুর রহমান।

কবিরহাট উপজেলার ভূঁইয়ার বাজারের তাহের স্টোর, ওদারহাটের জোবেদা হার্ডওয়ার ও নরোত্তমপুরের আবুল খায়ের স্টোর কে ৩টি মামলায় ৪,২০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম সাইসাইল্লাহ।

সেনবাগ উপজেলার শায়েস্তানগর, সেনবাগ বাজার ও কানকিরহাট এলাকায় ৪টি মামলায় ৩,০০০/- টাকা জরিমানা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) ক্ষেমালিকা চাকমা।

কোম্পানীগঞ্জ উপজেলার টেকের বাজার, পেশকার হাট বাজার, মোল্লার দোকান, চাপরাশিরহাট (পূর্ব বাজার), পেশকার হাট রাস্তার মাথা, পাটোয়ারি হাট, গাংচিল বাজার এলাকায় শহিদুর ইসলাম, ইয়াছিন, নূর উদ্দিন, স্বপন, সেলিম উদ্দিন, মো: তাওহিদ হোসেন, বাচ্চু, আবুল কাশেম, লক্ষী কান্তি নাথ, আনোয়ার হোসেন, জসিম উদ্দিন, নজরুল ইসলাম, বেলায়েত হোসেন, কবির উদ্দিন, মািইন উদ্দীন ও ফরহাদ কে ১৫ টি মামলায় ৩১,৪০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ এবং সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা।

চাটখিল উপজেলার দশঘরিয়া বাজারের মীম হার্ডওয়ার এন্ড স্যানেটারি, পান্না বাজারের লাকী হার্ডওয়ার, স্টুডিও রূপরেখা, ন্যাশনাল হার্ডওয়ার, এন.এস ইলেক্ট্রনিক্স, সপ্তগাঁও এর অপূর্ব হেয়ার কাটিং সেলুন, ইসলামপুর বাজারের  স্বপ্ন সুপার মার্কেট, শাওন জুতা দোকান ও মদিনা টেইলার্স কে ৯টি মামলায় ১০,২০০টাকা জরিমানা করেছেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা কুলসুম মনি।

সুবর্ণচর উপজেলার হারিছ চৌধুরী বাজার ও চরমজিদ ভূইয়ার হাট বাজার এলাকায় ২টি হার্ডওয়ার দোকানে মোবাইল কোর্টৈর মাধ্যমে ২টি মামলায় ১,০০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আরিফুর রহমান।

হাতিয়া উপজেলার ওছখালী বাজার, নিউমার্কেট ও তমরুদ্দি বাজার এলাকায় ৪ দোকানী ও ১ জন পথচারীসহ ৫মামলায় ১০,৯০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি। 

বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নোয়াখালী জনাব তারিকুল আলম বলেন, উপজেলা ভিত্তিক জনস্বার্থ সংশ্লিষ্ট অগ্রাধিকার বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনার জন্য বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা প্রদান করতে হবে। 

বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, নোয়াখালী জনাব তন্ময় দাস জানান যে, অত্র জেলার জেলা ও উপজেলা পর্যায়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণকে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে অধিক সময় নিয়ে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশেনা দেওয়া হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনায় আইন-শৃঙ্খলা রক্ষার্থে সহযোগিতা করেছেন ব্যাটেলিয়ান আনসার, পুলিশ বিভাগ ও বাংলাদেশ সেনাবাহিনী।

No comments:

Post a Comment

Pages