খুলনায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, May 21, 2020

খুলনায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় আম্পানে উপকূলীয় উপজেলা দাকোপ ও বটিয়াঘাটায় খুলনা জেলা প্রশাসন ত্রাণ সামগ্রী বিতরণ করে। খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বৃহস্পতিবার (২১ মে) সারাদিন দাকোপ ও বটিয়াঘাটা উপজেলায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা সরেজমিনে পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ত্রাণ সমগ্রীর মধ্যে ছিলো ঢেউ টিন, শুকনা খাবার, সুপেয় পানি ও নগদ অর্থ।
ত্রাণ বিতরণকালে বিভাগীয় কমিশনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে ঘূর্ণিঝড় আম্পানের বিষয়টি তদারকি করছেন। তাঁর নির্দেশে ইতোমধ্যে সংশ্লিষ্ট দপ্তরগুলো ক্ষতিগ্রস্তদের তালিকা ও ক্ষয়ক্ষতি পরিমাপের কাজ শুরু করেছে। যাতে সকল ক্ষতিগ্রস্ত মানুষ সরকারি সহায়তা পান।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, খুলনায় উপকূলীয় উপজেলাগুলোতে প্রাথমিকভাবে প্রায় ৪২ হাজার কাঁচা ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ৩৬ হাজার কাঁচা ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। দুই একদিনের মধ্যে স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের মাধ্যমে চূড়ান্ত তালিকা প্রস্তুত করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে। এছাড়া ক্ষতিগ্রস্ত কৃষক এবং চিৎড়ি ও মাছ চাষীদের তালিকা তৈরি করা হচ্ছে।

তিনি আরও বলেন, উপকূলীয় বেড়িবাধগুলো টেকসইভাবে নির্মাণের পরিকল্পনা ইতোমধ্যে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে এবং শীঘ্রই তা একনেকে উঠবে।

ত্রাণ বিতরণকালে জাতীয় সংসদের হুইপ ও খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, বটিয়াঘাটা উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান, দাকোপ উপজেলা পরিষদের চেয়ারম্যান মনসুর আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, উপজেলা নির্বাহ অফিসার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

Pages