ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবেলায় প্রস্তুত কুতুবদিয়া উপজেলা প্রশাসন - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, May 19, 2020

ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবেলায় প্রস্তুত কুতুবদিয়া উপজেলা প্রশাসন

কুতুবদিয়া প্রতিনিধিঃ
উপকূলের দিকে ধেয়ে আসা সুপার ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর সম্ভাব্য আঘাত মোকাবেলায় কুতুবদিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় ১৪০টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা পরিষদ কার্যালয়ে খোলা হয়েছে সার্বক্ষণিক নিয়ন্ত্রণ কক্ষ। 
এছাড়া জনগণকে সচেতন এবং সজাগ করার জন্য ঘূর্ণিঝড়ের সতর্কতা জানিয়ে দ্বীপজুড়ে মাইকিং করছেন উপজেলা প্রশাসন ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপির স্বেচ্ছাসেবকরা ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জিয়াউল হক মীর জানিয়েছেন, কুতুবদিয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে স্কুল কাম সাইক্লোন শেল্টার রয়েছে ১৪০টি। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ভবন, ইউনিয়ন পরিষদ ভবন ও সরকারি অফিস আশ্রয়কেন্দ্রের জন্য প্রস্তুত করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে একজন মনিটরিং অফিসার এবং দু‘জন ট্যাগ অফিসার আশ্রয়কেন্দ্রগুলোকে সার্বক্ষণিক মনিটরিং করছেন। 
তিনি আরও জানিয়েছেন, অসম্পূর্ণ বেড়িবাঁধের কারনে   দ্বীপ উপজেলা কুতুবদিয়া অনেকটা ঝুঁকিপূর্ণ।  এসব এলাকা থেকে মঙ্গলবার (১৯ মে) আশ্রয়কেন্দ্রে লোকজন উঠিয়ে নেয়া হচ্ছে। প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারগুলোকে আশ্রয় কেন্দ্রের আওতার বাইরে রাখা হয়েছৈ বলেও তিনি জানান।
এছাড়াও সহকারী কমিশনার (ভূমি) হেলাল চৌধুরীর সাথে পালাক্রমে উপজেলার ৩ কর্মকর্তা সার্বক্ষণিকভাবে নিয়ন্ত্রণ কক্ষ (কন্ট্রোলরুম-০১৮৭২৬১৫১৪১) পরিচালনা করছেন। 
কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস বলেন, উপজেলার প্রতিটা ইউনিয়নে একজন অফিসারের নেতৃত্বে পুলিশ ফোর্স সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালন করছেন।

No comments:

Post a Comment

Pages