রামগঞ্জে মা দিবসে উজ্জ্বল এক দৃষ্টান্ত স্থাপন করলেন এসআই মহসিন চৌধুরী - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, May 10, 2020

রামগঞ্জে মা দিবসে উজ্জ্বল এক দৃষ্টান্ত স্থাপন করলেন এসআই মহসিন চৌধুরী

এভার মা দিবসে টাকার অভাবে ঔষধ কিনতে না  পারা অসুস্থ এক মায়ের সামনে ঔষধ, ফলমূল, শাকসবজি, মুরগী, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও ইফতার সামগ্রী নিয়ে হাজির হয়েছেন লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার মানবিক পুলিশ অফিসার এস আই মহসিন চৌধুরী। স্থাপন করেছন উজ্জ্বল এক দৃষ্টান্ত।
আজ রবিবার বিকেলে তিনি রামগঞ্জ পৌরসভার আউগানখীল চতলা বাজার বরকন্দাজ বাড়ীর বিধবা এবং অজানা এক স্কীন রোগে আক্রান্ত মুকসুদা বেগমের জন্য ঔষধ ও পুরো ১ মাসের সকল নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে হাজির হন।

সূত্রে জানা যায়,  বিধবা মুকসুদা বেগম,  দীর্ঘদিন থেকে তার পিঠে বড় এক চাকার ন্যায় ক্ষত রোগে আক্রান্ত হয়ে কষ্ট ভোগ করে আসছেন। 
তিনি রামগঞ্জ পপুলার হসফিটালে ঢাকা থেকে আগত একজন চর্ম বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হলে ঔই ডাক্তার তাকে ঢাকার ঠিকানা দিয়ে সেখানে যেতে বলেন। টাকার অভাবে তিনি ঢাকায় যেতে পারেননি। 
পরে তার মেয়ে তাসলিমা বেগম স্থানীয় এক ডাক্তারের প্রেসক্রিপশনে ঔষধ সেবন করালে তিনি মোটামুটি সুস্থতা অনুভব করলেও পরবর্তীতে টাকার অভাবে ঔষধ কিনতে পারেননি। তার এক ছেলে পেশায় কাঠ মেস্ত্রী। অার্থিক ভাবে অসচ্ছল হওয়ায় তিনিও ভালোভাবে মায়ের দেখাশুনা করতে পারছেননা।

এদিকে রামগঞ্জ থানার মানবিক পুলিশ অফিসার এস আই মহসিন চৌধুরী, প্রতিদিনের সংবাদ পত্রিকার প্রতিনিধি ও রামগঞ্জ কন্ঠের সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম কবিরের নিকট থেকে বিষয়টি জানতে পেরে ছুটে যান ওই মাকে দেখতে।

সাথে নিয়ে যান ঔষধ, ফলমূল, শাকসবজি, মুরগী, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও ইফতার সামগ্রী। ঈদের পরে তার চিকিৎসার ব্যবস্থা করবেন বলেও আশ্বাস প্রদান করেন।

বিধবা মুকসুদা বেগমের মেয়ে তাসলিমা জানান, আমাদের অার্থিক অবস্থা দুর্বল হওয়ায় ঠিক মত মায়ের সেবা করতে পারছিনা।

টাকার অভাবে মাকে ঔষধ খাওয়াতেও পারছিলামনা। মহসিন স্যারের এ উদারতা দেখে সত্যিই আমরা মুগ্ধ এবং ওনার নিকট কৃতজ্ঞ।

সাংবাদিক মোঃ তৌহিদুল ইসলাম কবির বলেন, এতদিন এস আই মহসিন চৌধুরীর মানবিকতার বিষয়টি ফেসবুকসহ বিভিন্ন মানুষের নিকট থেকে শুনে আসলেও আজ নিজের চোখে দেখলাম তিনি সত্যিই একজন মানবিক পুলিশ অফিসার এবং অনেক উদার মনের মানুষ। আমি তাকে শুধু ওই অসহায় মায়ের জন্য ঔষধের ব্যবস্থা করতে বলেছিলাম, কিন্তু উনিযে এতকিছু নিয়ে হাজির হবেন তা আমি ভাবতেই পারিনি।

রামগঞ্জ থানার এস আই মহসিন চৌধুরী জানান, একজন মা টাকার অভাবে ঔষধ খেতে পারছেননা  এবং চিকিৎসা নিতে পারছেননা, বিষয়টি আমাকে কঠিন ভাবে নাড়া দেয়। তাই আমি এই মা দিবসে একজন মায়ের প্রতি ভালোবাসার প্রকাশ ঘটিয়েছি।  ঈদের পর ওনার উন্নত চিকিৎসার ব্যবস্থা করবো ইনশাআল্লাহ।

No comments:

Post a Comment

Pages