খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়কের ইন্তেকাল, দাফন সম্পন্ন - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, May 28, 2020

খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়কের ইন্তেকাল, দাফন সম্পন্ন

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ মাত্র ৩৪ বছর বয়সেই না ফেরার দেশে চলে গেলেন খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক, খুলনার ক্রীড়াঙ্গেনের প্রিয় মুখ কাজী রিয়াজুল ইসলাম কাজল। গত রাত (২৮ মে) তিনটায় যশোরে শশুর বাড়িতে থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালে নেওয়ার পথেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ সকাল ৯ টায় খুলনার খালিশপুর নিজ বাসার পাশে চরের হাট মসজিদে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় খুলনা জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ, সতীর্থ ক্রিকেটাররা উপস্থিত ছিলেন। তাঁর এমন মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে খুলনার ক্রীড়াঙ্গনে।

খুলনার ক্রীড়াঙ্গনের সদা হাস্যোজ্জোল মুখ ছিলেন কাজল। সর্বশেষ জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশীপে (আন্তঃজেলা ক্রিকেট) তাঁর নেতৃত্বেই খেলে খুলনা। ঢাকা লিগেও নিয়মিত মুখ কাজল। সম্প্রতি ক্রিকেট প্রশিক্ষক হিসেবেও পথ চলা শুরু হয়েছিলো তার। তিনি বয়রা তরুণ সংঘ ক্রিকেট একাডেমীর প্রশিক্ষক। সর্বশেষ মৌসুমে অনূর্ধ্ব-১৪ ক্রিকেটে খুলনা জেলা দলের প্রশিক্ষক ছিলেন। যে দলটিকে শিরোপাও এনে দিয়েছিলেন তিনি।

খুলনা জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও বয়রা তরুণ সংঘের সভাপতি শেখ হেমায়েত উল্লাহ জানান, রাতে শ্বশুর বাড়িতে থাকা অবস্থায় খাওয়ার পর সে অসুস্থ্ বোধ করে ও বুকে ব্যাথা অনুভব করে। রাত ১২টার পরে অসুস্থ্ বেশী হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কাজল বেশ কিছুদিন ধরে অ্যাজমা আক্রান্ত ছিলেন। হাসপাতালে নেওয়ার পর তাকে খুলনা মেডিকেল হাসপাতালে পাঠানোর কথা বলেন সেখানকার চিকিৎসকেরা। কিন্তু পথেই সে মারা যায়।

এমন একজন ক্রিকেটারের মৃত্যুতে খুলনার ক্রিকেটের অপূরনীয় ক্ষতি হয়ে গেলো বলে জানান খুলনার বয়স ভিত্তিক ক্রিকেট কমিটির চেয়ারম্যান সুজন আহমেদ। তিনি বলেন, ‘তাঁর চলে যাওয়াটা কি খুব দরকার ছিলো? কাজল সর্বশেষ মৌসুমে কোচ হিসেবে জেলা অনূর্ধ্ব-১৪ দলকে চ্যাম্পিয়ন করেছিলো। তাঁর কাছ থেকে খুলনা তথা দেশের ক্রিকেট আরও অনেক কিছু পাওনা ছিলো। নতুন ক্রিকেটার তৈরীতে তাঁর শূন্যতা খুলনাকে অনেকদিন ভোগাবে।’

No comments:

Post a Comment

Pages