করোনায় আক্রান্ত মোট ২১৪১ জন পুলিশ সদস্য ||আমার খবর - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, May 15, 2020

করোনায় আক্রান্ত মোট ২১৪১ জন পুলিশ সদস্য ||আমার খবর

poli

নিউজ ডেস্কঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে মাঠের সম্মুখ যোদ্ধাদের মধ্যে একক পেশাজীবী হিসেবে পুলিশেই সবচেয়ে বেশি সদস্য আক্রান্ত হয়েছেন। বাহিনীটিতে ইতোমধ্যে করোনা শনাক্ত রোগী সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো একশ ৯৮ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে এখন পর্যন্ত বাহিনীটিতে মোট দুই হাজার একশ ৪১ জন সদস্যের মধ্যে করোনা শনাক্ত হলো। আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যই ১০৪১ জন। বুধবার এ সংখ্যা ছিল ৯০৯ জন। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে আরো ৩৫ জন পুলিশ সদস্য হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। ফলে এ পর্যন্ত সর্বমোট তিনশ ৩৩ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ শুক্রবার সকাল পর্যন্ত সারা দেশের পুলিশের সব ইউনিটের সর্বশেষ আপডেট অনুযায়ী সংশ্লিষ্টরা এ তথ্য জানান।

ডিএমপি সূত্রে জানা গেছে, করোনায় মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

সারাদেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য-উপাত্ত থেকে জানা গেছে, পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে রয়েছেন ১১৫২ জন ও আক্রান্তদের সংস্পর্শে আসায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে তিন হাজার ৯১ জনকে। এ পর্যন্ত ৩৩৩ পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এখন পর্যন্ত পুলিশের সাত সদস্য করোনা যুদ্ধে আত্মোৎসর্গ করেছেন। তারা হলেন- ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা (৪৭), এএসআই শ্রী রঘুনাথ রায় (৪৮), কনস্টেবল জসিম উদ্দিন (৪০), এএসআই মো. আব্দুল খালেক (৩৬), কনস্টেবল মো. আশেক মাহমুদ (৪৩), এসআই সুলতানুল আরেফিন (৪৪) এবং এসবির এসআই নাজির উদ্দীন (৫৫)।

পুলিশ সদরদপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

No comments:

Post a Comment

Pages