খুলনায় সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের জামাত অনুষ্ঠিত - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, May 24, 2020

খুলনায় সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের জামাত অনুষ্ঠিত

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে খুলনায় পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।
করোনার প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে সোমবার (২৫ মে) সকাল ৮টায় খুলনা টাউন জামে মসজিদে ঈদের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়।
প্রধান জামাতে ইমামতি করেন খুলনা টাউন জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা মোহাম্মদ সালেহ।
এরপর টাউন জামে মসজিদে সকাল ৯টায় দ্বিতীয় ও সকাল ১০টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া খুলনা কোর্ট জামে মসজিদেও সকাল সাড়ে ৮টায় একটি জামাত অনুষ্ঠিত হয়। ঈদের জামাতে অংশ নিতে খুলনা নগরীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা আসেন।

ঈদের নামাজ ও খুতবা শেষে মোনাজাতে করোনা মহামারি থেকে মুক্তির পাশাপাশি দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করা হয়। ঈদ জামাতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রশাসনিক ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেন।
প্রাণঘাতী করোনা সংকটের কারণে এবার মোনাজাত শেষে মুসল্লিরা পরস্পর কোলাকুলি করেননি। মৌখিকভাবে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন সবাই।

এছাড়া খুলনা মহানগরীর ৩১টি ওয়ার্ড ও নয় উপজেলায় স্থায়ী-অস্থায়ী প্রায় শতাধিক মসজিদে সকাল ৭টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদ উপলক্ষে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঈদ মোবারক খচিত ব্যানারে সজ্জিত করা হয়েছে। ঈদের নামাজ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আদায়ের লক্ষ্যে প্রতিবারের মতো এবারও নেওয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা।

No comments:

Post a Comment

Pages