সৌদি আরবে একদিনে সর্বোচ্চ সুস্থ হওয়ার রেকর্ড ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, May 12, 2020

সৌদি আরবে একদিনে সর্বোচ্চ সুস্থ হওয়ার রেকর্ড ||amarkhobor24

আবদুল্লাহ আল মামুন, সৌদি আরব প্রতিনিধিঃ

কোনোভাবেই সৌদি আরবের করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে আসছে না। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ১৯১১ জন। সূত্র সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

তবে স্বস্তির খবর হচ্ছে গত ২৪ ঘন্টায় সুস্থ হওয়ার রেকর্ড একদিনে সর্বোচ্চ ২৫২০ জন। যা একদিনে রিকভারি হওয়া রোগীদের মধ্যে সর্বোচ্চ। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত বুলেটিনের মাধ্যমে এ খবর নিশ্চিত করা হয়েছে।
আল মামুন সৌদি আরব থেকে সেখানে বলা হয়েছে, নতুন আক্রান্তদের মধ্যে রাজধানী রিয়াদে করোনায় আক্রান্ত হয়েছে ৪৪৩ জন। মক্কা মুকাররমায় ৪০৭ জন ও মদিনা মুনাওয়ারায় ১৭৬ জন আক্রান্ত হয়েছে। এছাড়া জেদ্দায় ৩০৬, দাম্মামে ৭৮, খোবারে ৭৪, আল মাজমাহে ৫৭, আল হূফুফে ৯১, হাদ্দায় ৪২, জুবাইলে ৩৩, তাবুকে ২৭, দাহাহরানে ১৮, কারাহে ১৮, হাজীম আল জালামিদে ১৮, কাতিফে ১৭, বেইশে ১৭, তাইপে ১৬, হাইল ১০, খারিজে ১০, নাজরানে ৫, খামিস মুসাইতে ৪, ওয়াদি আদদাওয়াসির ৪, সাফওয়া ৪ জন আক্রান্ত হয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, এ পর্যন্ত সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৯২৫ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ৯ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৪ জনে। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৫ হাজার ২৫৭ জন। হাসপাতালে ও হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন ২৭ হাজার ৪০৪ জন। এদের মধ্যে ১৪৭ জনের অবস্থা আশঙ্কাজনক। সৌদি আরবে মৃত্যুর হার ২ শতাংশ সুস্থের হার ৯৮ শতাংশ।

সৌদি সরকার এই মহামারী রুখতে প্রতিদিন কোনো না কোনো পদক্ষেপ নিচ্ছেন। তারই ধারাবাহিকতায় আগামী ২৩ শে মে থেকে ২৭ শে মে পর্যন্ত পুরো সৌদি আরব জুড়ে লকডাউন ঘোষণা করছেন। একসাথে পাঁচ জনের বেশি জমায়েত হতে পারবেন না বলে কঠোর নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

No comments:

Post a Comment

Pages