চারদিকে আঁধারের খেলা, ক্ষমা করো রহমান ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, May 21, 2020

চারদিকে আঁধারের খেলা, ক্ষমা করো রহমান ||amarkhobor24

চারদিকে অাঁধারে খেলা।নীরবতায় ডেকেছে তামাম বিশ্ব।গভীর রজনী। কিছু পাগল এখনো ঘুমায়নি তোমার রহমতের অাশায়।চারদিকে লাশের স্তুপ,ঝাঁঝরা বুকের আর্তনাদ আর বারুদের ধোয়া দূষিত বাতাস।আকাশে মেঘের ঘনঘটা। আমরা ভালো নেই মাটির পৃথিবীতে।তুমি অন্তরজামী। ভাঙা হৃদয়ের অাকুতি কি তোমার অারশে পৌঁছায় না? কোটি কোটি বনি আদমের চোখের অশ্রুতে বুক ভেসে যায় রহমতের প্রত্যাশায়।রহমতের গালিচা বিছিয়ে দাও হে আল্লাহ।
জানি আমরা মহাপাপী ।শুধু অপরাধীই না বরং ক্ষমার অযোগ্য নিকৃষ্ট অপরাধী।নিজেদে পাপাচার আর অাত্ম অহমিকা অার ধরাকে স্বরা জ্ঞানের কারণে আজ আমাদের উপর গজব নিপতিত। আমরা গুনাহগার যদি না হই তোমার গাফ্ফার গুণের মর্যাদা রইল কোথায়? হে অাল্লাহ আমাদের ক্ষমা করে তোমার গাফ্ফার  গুণের মর্যাদা অটুট রাখ।সন্তান শত অপরাধ করে মা বাবার কাছে অবনত মস্তকে, অশ্রুসজল নয়নে ক্ষমা চাইলে মা বাবা ক্ষমা না করে  পারে না।জানি তুমি, মা বাবার থেকে কোটি গুন দয়ালো।তাই তোমার অসীম দয়া ও মেহেরবানিতে আমাদের ক্ষমা করে দাও।ঘূর্ণিঝড় আর মহামারী করোনা থেকে আমাদের হেফাজত করো হে রহমান।

আজ শবে ক্বদর। হাজারো পাপিষ্ট কে এই রাতে তুমি ক্ষমা করে দাও।চারদিকে যেন আজ ঘণ অমানিশারয় ঢাকা।মানুষ আজ দিশেহারা। হতাশার সাগরে খাচ্ছে হাবুডুবু। আজকের মহিমান্বিত রজনীতে তোমার দুয়ারে শূন্যহস্ত উত্তোলণ করেছি রহমতের আশায়।আমরা গুনাগার হলেও তোমার প্রিয় হাবিবের উম্মত।তাই, তোমার নিকট আবদার করছি তোমার প্রিয় হাবিব মুহাম্মদ( সা) এর উছিলায় আমাদের ক্ষমা করে দাও।রক্ষা করো সকল প্রকার আজব গজব থেকে।হে মাওলা,আমাদের কান্না কি শুনতে পাওনা? কাশ্মীর, ফিলিস্তিনের অসহায় মা বোনের কান্না কি অারশে যায়না? আর কত মা বোনের ইজ্জত লুণ্টিত হলে শয়তানের পেতাত্মাদের সমূলে ধ্বংস করবে?নিস্পাপ শিশুর রোনাজারিতে আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে।জালিমের হস্ত ভেঙ্গে দাও হে মাবুদ।

রমজান বিদায়ের পথে।রমজানের হক যথাযথ আদায় করতে পারিনি।নিবিড় কালো রজনী যেমন প্রভাতের রক্তিম সূর্য দূর করে দেয় ঠিক তেমনি তোমার স্বীয় দয়ায় মহামারী আর ঘূর্ণিঝড় দূর করে দাও।আমরা সবাই পাপি।পাপের রাজ্যে দাঁড়িয়ে পাপি জবানে তবুও তোমায় ডাকছি।তুমি বিনে আমাদের কোন মাবুদ নেই।ভুল করেও ফিরে আসি তোমার অালিশান দরবারে।অামাদের গুনাহ তোমার রহমতের চেয়ে বেশি নয়।হৃদয়ের সকল অনুভূতি, আবেগ,ভালোবাসা দিয়েই তোমাকে বলছি,হে আল্লাহ মাফ করে দাও। প্রতিজ্ঞা করছি,আর গুনাহ করবোনা।আমাদের কথা শুনে নিশ্চয়ই তুমি হাসছ? কারণ আমরা বহুবার শপথ ভঙ্গ করেছি।হে আল্লাহ তুমি তাওফিক দিলেই গুনাহ থেকে বাঁচতে পারব।হে আল্লাহ,তুমি পরাক্রমশালী, রাজাধিরাজ, উভয় ভবের অধিপতি। হে আল্লাহ তুমি গাফ্ফার। ক্ষমা করে তোমার মহিমান্বিত গুণের মর্যাদা রক্ষা করো।

লেখকঃনুর আহমদ সিদ্দিকী

No comments:

Post a Comment

Pages