মহেশখালীতে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে যুবক খুন আটক-২ ||amarkhobor - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, May 18, 2020

মহেশখালীতে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে যুবক খুন আটক-২ ||amarkhobor

মিছবাহ উদ্দীন আরজু, মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি::

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নে রাতে জমি সংক্রান্ত ঘটনায় এক যুবক খুন হয়েছে। এঘটনায় আমিন নামের এক পুরুষ ও তার স্ত্রীকে আটক করে মহেশখালী থানা পুলিশ।
জানা যায়, ১৭ মে (রোববার) রাত সাড়ে ৯ টার সময় উপজেলার হোয়ানক ইউপিস্থ রাজুয়ার ঘোনা গ্রামে এই ঘটনাটি ঘটেছে। 

এলাকাবাসীর সূত্রে জানা যায়, রাজুয়ার ঘোনার পাহাড়ী এলাকায় ১টি সরকারী ১২নং পাহাড়ী খাস জমি দীর্ঘ দিন ধরে ভোগ করে আসছে সা'রা নামের এক গরীব মহিলা। এনামুল করিম গংরা ঐ মহিলাকে জোর পূর্বক বের করে দিয়ে দখলে নেয় তারা। এমতবস্থায় রমত উল্লাহ ঐ গরীব মহিলার পক্ষ হয়ে প্রতিবাদ করলে তার উপর ক্ষোভ নিয়ে পরিকল্পিতভাবে এই হামলা করে।

স্থানীয়রা জানান, হাবিবুর রহমানের পুত্র রহমত উল্লাহ (৩২) রাজুয়ার ঘোনা রশিদিয়া মাদ্রাসা সংলগ্ন একটি দোকানে এসে বসলে; ধারালো দা দিয়ে মারাত্মক কুপিয়ে জখম করে একই এলাকার আবু তাহের এর পুত্র এনামুল করিম (প্রকাশ নুরুনির পুত্র) ও তার লোকজন। ধারালো দা দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কাটা রক্তাক্ত হলে মুমূর্ষ অবস্থায় মহেশখালী হাসপাতাল থেকে কক্সবাজার সদর হাসপাতাল ওখান থেকে রেপার করলে চমেকে-এ নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়। 

সংবাদ পেয়ে মহেশখালী থানার ওসি তদন্ত বাবুল আজাদ ও এ এস আই মালেকের নেতৃত্বে পুলিশ দ্রুত অভিযান চালিয়ে স্বামী-স্ত্রী দুইজনকে আটক করে।

ওসি তদন্ত বাবুল আজাদ বলেন, বাকি অপরাধীদেরকেও গ্রেপ্তার অভিযান অব্যাহত থাকবে।

স্থানীয় ৬নং ওয়ার্ড মেম্বার আবুবকরের সাথে যোগাযোগ করা হলে তিনি আমাদের প্রতিনিধিকে জানান, মৃত রহমত উল্লার উপর ঠিক ৩ মাস পূর্বে একইভাবে হামলা করেছিলো তার অভিযোগ এখনও আমার কাছে আছে। তিনি আরও জানান- উক্ত ১২ নং সরকারী খাস জমিটি প্রকৃত সা'রা নামের মহিলাটির দখলে ছিলো এতদিন, এনামুল করিম গংরা ঐ মহিলার দূর্বলতার সুযোগ নিয়ে তাকে জোর পূর্বক বের করে দিয়ে জমি দখলে নেয় তারা 

এদিকে বিগত ১৫ দিনে মহেশখালীতে জমি-জমা সংক্রান্ত বিরোধ, আদিপাত্য বিস্তার ও তুচ্ছ বিষয় নিয়ে মোট ৭ জন নিহত হয়েছে। এ নিয়ে দ্বীপের আইন শৃংখলার চরম অবনতি হয়েছে।

No comments:

Post a Comment

Pages