ভোলার পাঙ্গাশিয়ায় ইট বালু ব্যবসায়ীদের কারণে সাধারণ মানুষ অতিষ্ঠ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, April 26, 2020

ভোলার পাঙ্গাশিয়ায় ইট বালু ব্যবসায়ীদের কারণে সাধারণ মানুষ অতিষ্ঠ

ভোলা সদর উপজেলাধীন পশ্চিম ইলিশা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দক্ষিণ অঞ্চলের মানুষের যাতায়াতের একমাত্র রাস্তা একদিকে ভেঙ্গে যাচ্ছে ইটের গাড়ি এবং দুইটা বালুর খোলার, বালুর গাড়ি যাতায়াতের ফলে অন্যদিকে নদীতেও ভেঙ্গে যাচ্ছে একমাত্র রাস্তাটি।
এলাকাবাসীর অভিযোগ প্রতিদিন বালুর ট্রাক এবং ফাইভ ষ্টার ব্রিক্সের ইটের গাড়ি যাতায়াতের ফলে নতুন রাস্তাটি ভেঙ্গে যাচ্ছে। এ রাস্তা দিয়ে মাঝির হাট, মুন্সির চর, দঃ মাথার প্রায় ৩৫০০ মানুষের যাতায়াত। এই রাস্তাটি যদি ভেঙ্গেই যায় এসব মানুষের যাতায়াতের জন্য আর কোন রাস্তা থাকবেনা। 

এলাকাবাসী ধন্যবাদ জানিয়েছেন- ভোলার অাপামর জনসাধারণের অভিভাবক জননেতা আলহাজ্ব তোফায়েল আহমেদের প্রতি। তিনি উক্ত রাস্তাটি এবং একটি প্রাইমারি ও একটি মাধ্যমিক বিদ্যালয় রক্ষার্থে রাস্তার পশ্চিম পার্শ্বে এ পর্যন্ত দুইবার জিও ব্যাগের ব্যবস্থা করার জন্য, যার কাজ এখন চলমান রয়েছে।

অত্র এলাকার জনসাধারণ -স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দীন মিয়ার সুদৃষ্টি কামনা করেছেন রাস্তাটি রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার জন্য। তারা উক্ত রাস্তা দিয়ে ভারি কোন যানবাহনের চলাচল দেখতে চায় না, হোক সেটা বালি কিংবা ইটের গাড়ি।

অন্যদিকে রাস্তার পূর্ব পার্শ্বে অনেক ফসলের জমি রয়েছে অতিবৃষ্টির কারনে পানিতে তলিয়ে রয়েছে অসহায় মানুষের ফসল। ফাইভ ষ্টার ব্রিক্স হওয়ার পূর্বে উক্ত ফসলের জমির পানি নেমে যাওয়ার জন্য একটি খাল ছিল- তখন কৃষকের জমির পানি নেমে যেতে কোন সমস্যা হত না। কিন্তু ফাইভ ষ্টার ব্রিক্স হওয়ার পর উক্ত খালটি বন্ধ করে দেয় ব্রিক্সের মালিক। এলাকাবাসী এ বিষয় নিয়ে এর পূর্বেও কয়েকবার অভিযোগ দিয়েছে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে কিন্তু কোন সুফল পায়নি তারা। 
খুব দ্রুত পানি নামার ব্যবস্থা করে অসহায় কৃষক এবং পার্শ্ববর্তী বাড়ি গুলোকে পানিতে তলিয়ে যাওয়ার উপক্রম থেকে বাঁচাতে সকলের সহযোগিতা চেয়েছেন অত্র এলাকার জনসাধারণ।

No comments:

Post a Comment

Pages