রামগঞ্জে ১৫জনসহ লক্ষ্মীপুরে ২২ করোনা রোগী শনাক্ত: রামগঞ্জের ১০ পরিবার লকডাউনে - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, April 19, 2020

রামগঞ্জে ১৫জনসহ লক্ষ্মীপুরে ২২ করোনা রোগী শনাক্ত: রামগঞ্জের ১০ পরিবার লকডাউনে

মাহমুদ ফারুক, ১৯ এপ্রিল:
লক্ষ্মীপুরে নতুন আরো ৩জনসহ এ পর্যন্ত ২২ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। সর্বশেষ ৪৫ জনের নমুনা পরীক্ষায় ৩জনের পজেটিভ রিপোর্ট আসে। রবিবার সকালে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আব্দুল গফফার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। নতুন ৩জনের দুইজন সদর উপজেলার বাসিন্দা অপরজন রামগঞ্জের বাসিন্দা। এ নিয়ে রামগঞ্জে মোট ১৫ জন, সদরে ৩ জন, রামগতি ও কমলনগরে ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।
এদিকে জেলার রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নের কাশিমনগর গ্রামে জেলার সর্ব্বোচ্ছ ১০জন করোনা আক্রান্ত হওয়ার ঘটনায় আজ রবিবার দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কাশিমনগর গ্রামটির ১০টি পরিবারকে লকডাউন করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহেনারা পারভীন পান্না।
রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, উল্লেখিত পরিবারের লোকজনের মাঝে খাবার সামগ্রী বিতরন করা হয়েছে। আগামী ১৪ দিন উক্ত পরিবারের সকল সদস্য হোম কোয়ারেন্টাইনে থাকবেন।
রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, লকডাউন ও হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য প্রয়োজনীয় সংখ্যাক নিরাপত্তা গ্রহন করা হয়েছে। স্থানীয় গ্রাম পুলিশ পাহারায় নিয়োজিত থাকবেন।
এদিকে ঢিলেঢালাভাবে লকডাউনের ৭ম দিন চলছে আজ। অসচেতনভাবে অযথা ঘুরাফেরা করছে মানুষ। সামাজিক দুরুত্ব মানছেন কেউই। এতে করে করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি আরো থাকছে বলে মনে করছেন সচেতনরা। বিশেষ করে সন্ধার পর থেকে জেলা ও উপজেলা শহরের বাহিরের চা দোকানগুলোতে যুবকদের ভীড় থাকে লক্ষনীয়। জেলা বা উপজেলা প্রশাসন সচেতনতামূলক পোষ্টার-লিফলেট বিতরন, মাইকিংসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করলেও কোনভাবেই স্থানীয় এলাকাবাসীকে নিয়ন্ত্রনে আনতে পারছেন না বলেও জানান অনেকেই। ভোর থেকে বেলা ১টা পর্যন্ত শহরের দোকানগুলোতে বিশেষ করে মুদি দোকান, কাঁচা মালামাল ও মাছের বাজারে কোন ক্রেতাই মানছেন না সামাজিক দুরুত্ব।

No comments:

Post a Comment

Pages