খুলনা মেডিকেলে আরও তিনজনের করোনা শনাক্ত - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, April 30, 2020

খুলনা মেডিকেলে আরও তিনজনের করোনা শনাক্ত

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে আরও তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। 
আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ১৪২ জনের নমুনা পরীক্ষার পর তিনজনের করোনা ধরা পড়েছে। রাতে এ তথ্য জানিয়েছেন কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ।
তিনি জানান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর মেশিনে ১৪২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে তিনজনের পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে একজন রূপসা উপজেলার দেয়াড়া গ্রামের ৬০ বছর বয়সী বৃদ্ধা, একজন মাগুরার শালিকা এলাকার বাসিন্দা (৩৩), অপরজন সাতক্ষীরার তালা উপজেলার বাসিন্দা (৩৫)।
তিনি আরও জানান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আক্রান্ত নার্সের সংস্পর্শে আসা ৩০ জন নার্স, কর্মকর্তা-কর্মচারীদেরও করোনা পরীক্ষার গতকাল বুধবার নমুনা সংগ্রহ করা হয়। তাদের সকলের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।
এদিকে বুধবার মহানগরীর দৌলতপুর থানাধীন মহেশ্বরপাশা ঋষিপাড়া রোডের ঋষিপাড়া গলিতে ১ জন ব্যক্তি করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভ শনাক্ত হয়েছে। এ অবস্থায় ‘জেলা পর্যায়ে করোনাভাইরাসের সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটি, খুলনা’র সিদ্ধান্ত অনুযায়ী ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর ১১(২) ধারা মোতাবেক পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ওই গলি অবরুদ্ধ (লকডাউন) করা হয়েছে এবং জনসাধারণের প্রবেশ ও বাহির হওয়া নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
বৃহস্পতিবার খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর স্বাক্ষরিত এক আদেশে এই লকডাউন কার্যকর করা হয়। সরেজমিনে নির্দিষ্ট এলাকায় লকডাউনের আদেশ বাস্তবায়ন করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তাকে সহাযোগিতা করেন সংশ্লিষ্ট দপ্তরের একজন চিকিৎসক এবং থানা পুলিশ। লকডাউনের আদেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেওয়া হয়।

No comments:

Post a Comment

Pages