শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী এবং এমপি আশেকে উল্লাহ'র প্রতি জিএম ছমি উদ্দিনের কৃতজ্ঞতা প্রকাশ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, April 30, 2020

শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী এবং এমপি আশেকে উল্লাহ'র প্রতি জিএম ছমি উদ্দিনের কৃতজ্ঞতা প্রকাশ

মিছবাহ উদ্দীন আরজু, মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি::

মহেশখালী মাতারবাড়ী ইউনিয়নের বহুবছরের অবহেলিত একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান, মাতারবাড়ী আদর্শ পাবলিক উচ্চ বিদ্যালয়কে এমপিও করন নিশ্চিত করায় জননেত্রী শেখ হাসিনা এবং কক্সবাজার-২ আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপির প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ প্রকাশ করেছেন মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন। 
দ্বীপাঞ্চলের শিক্ষা বিস্তারের আলোকবর্তিকা কক্সবাজার-২ আসনের সংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি একক প্রচেষ্টায় প্রথম ধাপে ১৪ টির পর ২য় ধাপে আরো ৭টি শিক্ষা প্রতিষ্ঠান মহেশখালীতে এম.পি.ও ভুক্ত করা হয়েছে। সাংসদ আশেক উল্লাহ রফিকের প্রচেষ্টায় মহেশখালী দ্বীপের সবচেয়ে বেশি শিক্ষা প্রতিষ্ঠান এম.পি.ও হয়েছে এই সরকারের আমলে বা একক কোন উপজেলায়। 

২য় ধাপে মহেশখালী উপজেলার ৭টি শিক্ষা প্রতিষ্টান মহেশখালীতে এম.পি.ও ভুক্ত হয়েছে। মহেশখালী উপজেলার যেসব শিক্ষা প্রতিষ্ঠান নতুন এমপিওভুক্ত হলো:

নিম্ন মাধ্যমিক বিদ্যালয়:
1. মাতারবাড়ি আদর্শ পাবলিক হাই স্কুল ।
2. ছোট মহেশখালী মডেল জুনিয়র স্কুল।
3. হোয়ানাক গার্লস হাই স্কুল।
4. উত্তর নলবিলা মাধ্যমিক বিদ্যালয়। 
5. হোয়ানাক জুনিয়র আদর্শ বিদ্যাপীঠ।
মাধ্যমিক বিদ্যালয়:
1. কুতুবজোম অফসোর হাই স্কুল।
স্নাতক পর্যায়
1. মহেশখালী ডিগ্রী কলেজ।

একক কোন উপজেলায় বর্তমান আওয়ামী সরকারের আমলে মহেশখালীতে ৫ টি নিম্ন মাধ্যমিক ১ টি মাধ্যমিক এবং ১টি স্নাতক প্রর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে মাতারবাড়ী ইউনিয়ন হতে, মাতারবাড়ী আদর্শ পাবলিক উচ্চ বিদ্যালয়'কে এমপিও ভুক্ত নিশ্চিতকরণ করায় মাতারবাড়ীবাসীর পক্ষ থেকে শিক্ষাবান্ধব সাংসদকে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ প্রকাশ করেছেন মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন।

আজ (বৃহস্পতিবার) ৩০ এপ্রিল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন আমাদেরকে মুঠোফোনে বলেন, প্রায় ১ লক্ষ জনসংখ্যার মাতারবাড়ীতে বর্তমানে একটি এমপিও ভুক্ত নিম্ন মাধ্যমিক বিদ্যালয় রয়েছে ইতোমধ্যে। এমতাবস্থায় মাতারবাড়ীবাসীর জন্য মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের মতো আরো একটি শিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন। বহুবছরের অবহেলিত মাতারবাড়ী আদর্শ পাবলিককে এমপিও করণ নিশ্চিত হওয়ার মাতারবাড়ী ইউনিয়নের শিক্ষা ব্যবস্থায় নতুন মাত্রা যুক্ত হয়েছে। বর্তমান আওয়ামী লীগ সরকার এবং আমাদের এমপি মহোদয় যে অত্যন্ত শিক্ষাবান্ধব তার প্রমাণ ইতিমধ্যে পেয়ে গেছে মহেশখালী কুতুবদিয়াবাসী। এছাড়া আমি মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হয়ে মাতারবাড়ী আওয়ামী পরিবারের পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনা এবং কক্সবাজার-২ আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাচ্ছি।

No comments:

Post a Comment

Pages