নির্দেশনা মানছে না কেউ, পুলিশের সাথে খেলছে পলান-টুক - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Wednesday, April 1, 2020

নির্দেশনা মানছে না কেউ, পুলিশের সাথে খেলছে পলান-টুক

চৌহালী (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ
করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষনার পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যেতে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলার নির্ধেশনা দিয়েছে। অথচ সিরাজগঞ্জের চৌহালী উপজেলার প্রত্যন্ত অঞ্চলের লোকজন তা মানছে না। এ ছাড়াও (চায়ের দোকান, মুচির দোকানসহ বিভিন্ন ছোট দোকান) খোলা রাখছে অনেক বাজারে।
উপজেলার ইউনিয়নগুলো ঘুরে দেখা যায়, আইনশৃঙ্খলা বাহিনী প্রতিনিয়ত মাইকিং ও সচেতনতামুলক বিভিন্ন প্রচারণা চালিয়ে গেলেও প্রতিফলন নেই মানুষেরর মাঝে। বিভিন্ন ইউনিয়নের হাটবাজার, গুরুত্বপূর্ণ মোড়সহ বিভিন্ন স্থানে অহেতুক জটলা পাকিয়ে বসে থাকতে দেখা যাচ্ছে। এবং বিভিন্ন হাটবাজারে নিয়মনীতি মানছে না ব্যবসায়ী ও ক্রেতারা। ঢাকা থেকে আসা বিভিন্ন পোশাক শ্রমিকদের বাড়িতে থাকার নির্ধেশনা থাকলেও তা অমান্য করে ঘুরে বেড়াচ্ছেন। কিন্তু নির্দেশনা কেন মানছে না মানুষ, সে প্রশ্ন সচেতন মহলের।

রেহাই পুখুরিয়া বাজারের ব্যবসায়ী খন্দকার আব্দুল খালেক বলেন, মনে হচ্ছে পুলিশের সাথে জনগন পলানটুক খেলছে ।


পুলিশ আসলেই লোকজন পালাচ্ছে, পুলিশ সদস্য টহল দিয়ে চলে যাওয়ার পর পরই লোকজন সমেবেত হচ্ছে।
খাষকাউলিয়ার ঔষুধ ব্যবসায়ী ইমরুল হাসান শিকদার বলেন, আমাদের পক্ষথেকে যতটুকু সম্ভব মানুষকে সচেতনতা মূলক পরামর্শ দিচ্ছি। সবাই শুনছে কিন্তু মানছে না। প্রশাসনের নজর বাড়ানো উচিত।
চৌহালী থানার ওসি মোঃ রাশেদুল ইসলাম বিশ্বাস বলেন,জনসচেতনতা বৃদ্ধির জন্য পুলিশের পক্ষ থেকে বারবার মাইকিং করা হচ্ছে। মোটরসাইকেল নিয়ে প্রতিনিয়ত টহল দিচ্ছে। মানুষ সচেতন না হলে পুলিশের পক্ষে কি করে সম্ভব?
উপজেলার নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহম্মেদ বলেন, সরকারের নির্দেশনা সবাইকে মানতে হবে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়া যাবেনা।

No comments:

Post a Comment

Pages