রামগঞ্জের আলেম ও ইমাম মুয়াজ্জিনদের প্রতি সহানুভূতির হাত বাড়ানোর আহবান - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, April 27, 2020

রামগঞ্জের আলেম ও ইমাম মুয়াজ্জিনদের প্রতি সহানুভূতির হাত বাড়ানোর আহবান

পারভেজ হোসাইনঃ রামগঞ্জের আলেম ওলামা, ইমাম মুয়াজ্জিন, মক্তবের হুজুর ও নূরানীর শিক্ষকদের প্রতি একটু সহানুভূতির হাত বাড়ানোর আহবান জানিয়েছেন আমার খবর টোয়েন্টিফোর ডটকম এর সম্পাদক ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার তরুণ সাংবাদিক পারভেজ হোসাইন।       
কোভিড-১৯ মহামারী করোনা ভাইরাস এর কারনে পুরো দেশ আজ স্তব্ধ। দেশে করোনা পরিস্থিতি দিনদিন খারাপের দিকেই যাচ্ছে। প্রতিদিন রোগী বাড়ছে এবং মৃত্যুর হার ৭-৮-৯-১০ এরকম মতো হচ্ছে।

এই মহা পরিস্থিতিতে দেশের নিম্ন বেতনের আলেম ওলামা, মসজিদের ইমাম,খতিব ও মুয়াজ্জিন, খাদেম, মক্তবের হুজুর, নূরানী মাদ্রাসার শিক্ষকরা খুবই মানবেতর জীবন যাপন করছেন। তারা  কিভাবে দিন কাটাচ্ছে আমরা কেউ খবর রাখিনা। ছেলে মেয়ে পরিবার পরিজন নিয়ে আসলেই কি তারা ভালো আছে। 

যারা ত্রাণ দাতা তারা নির্দিষ্ট ব্যক্তিদের ত্রাণ দিয়ে থাকেন,কিন্তু এরা কারো কাছে চাইতে পারেনা,বলতে পারে না। তার পরেও কিভাবে তারা পরিবার পরিজন নিয়ে জীবন যাপন করছে মহান আল্লাহ তা'আলা ব্যতীত আর কেউ বলতে পারবেনা। তবে তাদের মধ্যে রয়েছে ঈমানী শক্তি। 

কয়েকজন ইমাম, মুয়াজ্জিন ও মসজিদের খাদেম বলেন, চারদিকে ত্রাণ সামগ্রী দিচ্ছে। কোই আমাদেরকে তো কেউ কিছু দিচ্ছি না, হোক সেটা সরকারি আর বেসরকারি। লকডাউনে দীর্ঘদিন মাদ্রাসা বন্ধ থাকায় ঠিকমতো বেতন পাচ্ছি না। সে জন্য পরিবার পরিজন নিয়ে আমরা খুব সমস্যায় আছি।তারা সরকার,উপজেলা প্রশাসন ও সমাজের বিত্তবান শ্রেণির মানুষগুলোর প্রতি এগিয়ে আসার আহবান জানান।

No comments:

Post a Comment

Pages