মাতারবাড়ির অসুস্থ জসিমের পাশে আ'লীগ সভাপতি জি.এম ছমি উদ্দিন - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, April 28, 2020

মাতারবাড়ির অসুস্থ জসিমের পাশে আ'লীগ সভাপতি জি.এম ছমি উদ্দিন

মিছবাহ উদ্দীন আরজু, মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি::

গতকাল ২৭ শে এপ্রিল মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের জালাল আহমদের পুত্র মোহাম্মদ জসিম স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে লাইভে এসে তার অসুস্থতার কথা বর্ণনা করেন এবং বিত্তবানদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে অনুরোধ জানান।

উক্ত ভিডিও বার্তার মাধ্যমে জানা যায়, অসুস্থ জসিম বিগত ১৩ মাস পর্যন্ত লিভারের সমস্যায় ভুগছেন। তিনি সম্প্রতি ঢাকা বঙ্গবন্ধু পিজি হাসপাতাল হতে চিকিৎসা নেওয়াকালে তাঁর এই সমস্যা সমাধানের জন্য ২ লক্ষ ৫০ হাজার বা ৩ লক্ষ টাকার প্রয়োজন হবে বলে জানিয়েছেন ওনার কর্তব্যরত চিকিৎসক। 

তিনি তাঁর চিকিৎসার জন্য নিজের বাড়ী/ভিটা বিক্রি করে দিয়েছে বলে জানতে পারি, উক্ত বার্তায় তিনি তাঁর চিকিৎসার জন্য স্থানীয় সাংসদ, জেলা পরিষদ এর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দেওয়ার চেষ্টা করলেও শেষপর্যন্ত ব্যার্থ হন। এছাড়া তিনি এপর্যন্ত স্থানীয় মেম্বার চেয়ারম্যান হতে সরকারি/বেসরকারি কোনো ধরনের সাহায্য সহযোগিতা পাননি এমনটা দাবি করেন। 

অসুস্থ জসিম জানান, তিনি এখন অক্ষম, ভারী কাজ করার মতো কোনো জোর নেই তাঁর শরীরে। তাছাড়া লকডাউন না থাকা অবস্থায় সাহায্য নিয়ে দিন কাটতো, কিন্তু বর্তমানে করোনা পরিস্থিতির কারণে তিনি বাড়ী থেকে সাহায্যের জন্য বের হতে না পেরে অসহায় হয়ে পড়েছেন।

নির্ভরযোগ্য সূত্রে জানতে পারি যে, বেশ কিছুদিন আগে মাতারবাড়ীতে একটা প্রোগ্রামে কক্সবাজার-২ আসনের সংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি ১০ হাজার নগদ অর্থ এবং মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন ৫ হাজার নগদ অর্থ দিয়ে সাহায্য করেছিলেন তাঁর চিকিৎসার জন্য। 

এরপরেও গতকালকের উক্ত ভিডিও বার্তা পেয়ে উপজেলার মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন আজ ২৮শে এপ্রিল বিকালবেলায় 'নগদ অর্থের' সাহায্য নিয়ে উপস্থিত হন জসিমের বাসায়।

এছাড়া, জসিম উদ্দিনের লিভারের চিকিৎসার জন্য স্থানীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপির সঙ্গে তাৎক্ষণিক যোগাযোগ করেন জিএম ছমি উদ্দিন এবং এমপি আশেক উল্লাহ রফিক। জসিমকে যাবতীয় সাহায্য করে যাবে বলে আশা ব্যক্ত করেন মুঠোফোনে। 

এব্যাপারে মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিনের সঙ্গে আমাদের প্রতিনিধির মুঠোফোনের আলাপে তিনি বলেন, আমি আপাতত জসিমকে কিছু নগদ অর্থ প্রদান করেছি তার দুসন্তান এবং স্ত্রীকে নিয়ে দু'বেলা খাওয়ার জন্য।

এছাড়া আমি মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কক্সবাজার-২ আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপির সঙ্গে জসিমের চিকিৎসার ব্যাপারে কথা হয়েছ ইতিমধ্যে এবং উপজেলা নির্বাহী অফিসারের সাথেও কথা বলব জসিমের সাহায্যের ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা করব। 

এছাড়া তিনি সমাজের বিত্তবানদের জসিম সহ সমাজের সকল অসুস্থ অসহায়দের পাশে দাড়নোর জন্য আহ্বান জানান।

No comments:

Post a Comment

Pages