হে আল্লাহ তোমার রহমতের দরজা বন্ধ করিওনা ||amarkhobor24.com - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, April 6, 2020

হে আল্লাহ তোমার রহমতের দরজা বন্ধ করিওনা ||amarkhobor24.com

হৃদয়ে রক্তকরণ হচ্ছে।অাঁখি থেকে ঝরছে নোনাজল। অশ্রু মানছে না বারণ।হে আল্লাহ মসজিদের দরজা বন্ধ হতে চলছে।বন্ধ করিও না তোমার রহমতের দরজা।হৃদয়টা ধুঁমড়ে মুছড়ে যাচ্ছে।আমাদের উপর এই কোন পরীক্ষা নিচ্ছ  হে রহমানুর রাহিমীন? আমরা তো এখনো তোমাকে ডাকি।বিপদে পড়লে রিক্তহস্ত তোমার নিকট উত্তোলন করি।হে মাবুদ করোনা নামক গজব দিয়ে আমাদের ধ্বংস করে দিলে তোমার কোন লাভ হবেনা।হে মাবুদ,করোনা নামাক গজব থেকে আমাদের রক্ষা কর। আমরা তোমার প্রিয় হাবিবের উম্মত।সেই প্রিয় নবীজির দুর্বল ঈমানদার উম্মত।আমাদের অগ্নি পরীক্ষার সম্মুখীন করলে আমরা পাস করতে পারব বলে মনে হয়না।হে আল্লাহ, তোমার প্রিয় হাবিব  হযরত মুহাম্মদ ( সা) এর উছিলায় আমাদের ক্ষমা করে দাও এবং করোনা নামক মরণব্যাধি থেকে মুসলিম উম্মাহ্ কে রক্ষা কর  হে মাবুদ।
এখনো শেষ রজনীতে জায়নামাজে নিযুত প্রিয় বান্দা রোনাজারি করে।ক্ষমা চেয়ে ক্রন্দন করে লাখ লাখ বনি আদম।আজ কারো মুখে হাসি নেই।মলিন বদনে করুণ কণ্ঠে তোমার কাছে অার্তনাদ করছে অবুঝ শিশুর ন্যায়।হে রহমান তুমি তো গাফ্ফার। সেই গুণের মূল্যায়নে আমাদের ক্ষমা করে দাও।দুনিয়াতে বাবা মারলে মায়ের নিকট অাশ্রয় পায়, মা মারলে বাবার কাছে আশ্রয় পাওয়া যায়।হে তামাম জগতের অধিপতি,তুমি যদি মারো কোথাও যাওয়ার স্থান নেই।অসহায় কে সহায়দাতা,হে রাজাধিরাজ আমাদের রক্ষা করো সকল আজাব গজব থেকে।তোমার  ঘর মসজিদ খালি হতে চলছে দেখে হৃদয়টা হু হু কাঁদছে।পারছি না বুঝাতে,আর পারছিনা সইতে।আমরা পাপি,তবুও তোমার প্রিয় হাবিবের উম্মত।আমরা  যদি  জানোয়ার থেকেও নিকৃষ্ট হই তবুও তোমার প্রিয় হাবিরের উম্মত।হে মাবুদ তোমার রহমতের ভিখারি আমরা।আমাদের ফরিয়াদ কবুল করো।

তামাম বিশ্ব আজ অসহায়।দেশে দেশে ক্রন্দন-রোল।বাতাসে লাশের গন্ধ।প্রিয়জন তার প্রিয়জন কে ভুলে যায় করোনার ভয়ে।দুর্বল ঈমানের ফলে বস্তুবাদী সরকার আজ দেশে মসজিদ বন্ধ করে দিচ্ছে।আমারা গুনাহ করেছি, বটে তবুও তোমার রহমত থেকে দূরে যায়নি।সন্তান বিপদে পড়লে মা বাবার ক্রন্দন-রোল অাকাশ বাতাস ভারী হয়ে উঠে।মা বাবার চেয়ে  তুমি কোটি কোটি গুন বেশি দয়ালু। তোমার দয়ার কাছে আমাদের পাপ অতি ক্ষুদ্র।কাফের মুশরিকরা আজ বিশ্ব মোড়ল।তাদের তাঁবেদারি করছে কিছু মুসলিম শাসক।মুসলিম শাসকের তাঁবেদারি আর কাফের মুশরিকদের ধ্বংসলীলার কারণে আমাদের গজব দিয়ে মারিও না হে মাবুদ।আজ আমরা বড় অসহায়।আমাদের  অসহায়ত্ব দেখে কি তোমার মায়া হয়না আল্লাহ? আমরা অপরাধ করলেও তো তোমার কাছেই ফিরে আসি।আমাদের গজব দিয়ে ধ্বংস করিও না হে আল্লাহ।তুমি রহমান,তুমি গাফ্ফার, তুমি রাজ্জাক,তুমিই আমাদের রব।
আমরা কার কাছে সাহায্য চাইব বলো?  তুমিই আমাদের সর্বশেষ আশ্রয়স্থল।সন্তান বিপদে পড়লে মায়ার কারণে জীবন দিয়ে হলেও সন্তান কে রক্ষা করে।তুমি এর চেয়ে কোটি কোটি গুণ দয়াময়। হে আল্লাহ আমাদের এই বিপদ থেকে পরিত্রাণ দিন।

লেখকঃনুর আহমদ সিদ্দিকী

No comments:

Post a Comment

Pages