সাপ্তাহিক হাট ও কিস্তি আদায় বন্ধের নির্দেশ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, March 23, 2020

সাপ্তাহিক হাট ও কিস্তি আদায় বন্ধের নির্দেশ


সময়ের কন্ঠস্বর ডেস্কঃ  করোনাভাইরাস সংক্রমণ রোধে মানিকগঞ্জ জেলার সবগুলো সাপ্তাহিক হাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

এ ছাড়াও জেলায় কর্মরত সব এনজিওকে ঋণের কিস্তি আদায় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইতিমধ্যে সব উপজেলা নির্বাহী অফিসারকে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) ফৌজিয়া খান।

করোনাভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে মানুষের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে বিভিন্ন এনজিওকর্মীদের চলাচল সীমিতসহ কিস্তি আদায় কার্যক্রম যথাসম্ভব বন্ধ করে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ মর্মে জেলা প্রশাসক এসএম ফেরদৌস এক লিখিত আদেশ জারি করেছেন। দুটি আদেশই সোমবার জারি করা হয়েছে।

সোমবার দুপুরে জেলা প্রশাসক এসএম ফেরদৌস এই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক এসএম ফেরদৌস সোমবার তার স্বাক্ষরিত একপত্রে উল্লেখ করেছেন, যদি কোনো এনজিও এই নির্দেশ উপেক্ষা করে ঋণের কিস্তি চাপ প্রয়োগ করে উত্তোলন অব্যাহত রাখে তাহলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) ফৌজিয়া খান জানান, করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধের জন্য জেলার সব সাপ্তাহিক হাট বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। জনস্বার্থে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সব হাট বন্ধ রাখার বিষয়টি প্রতিটি উপজেলা নির্বাহী অফিসারকে এ সংক্রান্ত নির্দেশ প্রদান করা হয়েছে।


No comments:

Post a Comment

Pages