করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মূলক ব্যাপক উদ্যোগ নিয়েছে রামগঞ্জ উপজেলা প্রশাসন - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, March 23, 2020

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মূলক ব্যাপক উদ্যোগ নিয়েছে রামগঞ্জ উপজেলা প্রশাসন

পারভেজ হোসাইন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ বর্তমানে নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ পুরো বিশ্বব্যাপী অনেকগুলো রাষ্ট্রে চড়িয়ে পড়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশেও তা চড়িয়ে পড়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে এবং তা থেকে সচেতন থাকতে রামগঞ্জ উপজেলা প্রশাসন অনেকগুলো পদক্ষেপ হাতে নিয়েছে।

গতকাল (২৩ মার্চ) সোমবার,নির্বাহী কর্মকর্তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি জানান, বর্তমানে বিশ্বব্যাপী আলোচিত করোনাভাইরাস মোকাবেলা ও দ্রব্যমুল্য সংকট সহ বিভিন্ন গুজব রোধে সাধারণ জনগনকে সচেতন করতে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা প্রশাসন ব্যাপক উদ্যোগ গ্রহন করেছে। এসব উদ্যোগের অংশ হিসেবে পরিষ্কার পরিচ্ছন্নতা অবলম্বনে সকল সরকারি ও বেসরকারি অফিস প্রাঙনে সাধারণ জনগন সহ সকলের জন্য হাত মুখ পরিষ্কারে সাবান পানির ব্যাচিন স্থাপন করা হয়েছে।

তিনি আরো জানান, রামগঞ্জ উপজেলায় এপর্যন্ত প্রায় ৯০০ কাছাকাছি প্রবাসী আগমন করেছে। প্রবাসীদেরকে পরিবার ও দেশের কথা চিন্তা করে হোম কোয়ারেন্টারে থাকার নির্দেশনা প্রদান করা হয়েছে।

এছাড়াও প্রতিনিয়ত সচেতনতামুলক লিফলেট বিতরন সহ পরিষ্কার পরিচ্ছন্ন থাকার উপর গুরুত্ব দেওয়ার অনুরোধ করা হচ্ছে।সকল ধরনের গনজামায়েত বন্ধের নির্দেশনা প্রদান করা হয়েছে। দ্রব্যমূল্যের সংকট সহ নানান গুজবরোধে কান না দেওয়ার অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান। আতংকিত না হয়ে সচেতন হয়ে করোনাভাইরাস মোকাবেলা করার অনুরোধ জানিয়েছেন তিনি।

No comments:

Post a Comment

Pages