নড়াইলের মাশরাফী বিশ্বের রত্মঃ শিক্ষাবোর্ডের চেয়ারম্যান - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, March 8, 2020

নড়াইলের মাশরাফী বিশ্বের রত্মঃ শিক্ষাবোর্ডের চেয়ারম্যান

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধিঃ মাশরাফী লেখাপড়ার বাইরে খেলাধুলা দিয়ে পৃথিবীকে জয় করেছেনঃ যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান। যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন বলেছেন, ‘শুধু লেখাপড়া করে মানুষ হওয়া যায় না। এর প্রমাণ নড়াইলবাসী। আজকে আপনাদের এলাকার সন্তান মাশরাফী বিশ্বের রত্ম। তিনি লেখাপড়ার বাইরে খেলাধুলা করে পৃথিবীকে জয় করেছেন। সুতরাং এতেই প্রমাণ শুধু জিপিএ ৫ এর পিছনে ঘুরলে মানুষ হওয়া যাবে না। শুধু বইয়ের মধ্যে পড়ে থাকলে মানুষ হওয়া যাবে না।’উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি জানান,  রবিবার (৮মার্চ) দুপুরে নড়াইল সদর উপজেলার ঐতিহ্যবাহী মাইজপাড়া ডিগ্রী কলেজের দুদিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বরেন।

তিনি আরো বলেন, ‘বছরে একবার প্রতিযোগিতা করে সেটা শিক্ষার্থীদের শিক্ষা দেয় যে, সারা বছরই শিক্ষার্থীরা এভাবে খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকো। এটা সারা বছরের জন্য শিক্ষা। সারা বছরই ছাত্রছাত্রীদেরকে খেলাধুলার সাথে থাকতে হবে। সারাবছরই লেখাপড়ার পাশাপাশি বিকালে বা সকালে নিজেকে খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকতে হবে। যাতে শরীর ও মন ভাল থাকে। এতে লেখাপড়াও ভাল হয়। অন্যথায় অলস সময়টা আমাদের নিয়ে যায় খারাপ ও পথভ্রষ্ট পথে আমাদের নিয়ে যায়। অভিভাবকদের উচিৎ তার সন্তানদেরকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার দিকে ধাবিত করে সুসন্তান হিসেবে গড়ে তোলা।

মাইজপাড়া ডিগ্রী কলেজ গভর্নিংবডির সভাপতি জাতীয় ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজার পিতা গোলাম মোর্ত্তজা স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নড়াইল সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মাহবুবুর রহমান, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক কে.এম. রব্বানী, মাইজপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ছলেমান মোল্যা, গভর্নিংবডির সদস্য মোঃ আনিচুর রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ কৃষ্ণপদ সাহা।

এর আগে গত ৭মার্চ দুদিনব্যাপী প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস। বক্তব্যকালে সোহরাব হোসেন বিশ্বাস কলেজের অবকাঠামো উন্নয়নে ৫লাখ টাকা আর্থিক অনুদানের ঘোষণা দেন।

মাইজপাড়া ডিগ্রী কলেজের আয়োজনে দু’দিনব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় দৌড়, লাফ, চাটকি নিক্ষেপ, কবিতা আবৃত্তি, নৃত্য, সঙ্গীতসহ বিভিন্ন ইভেন্টে দুই শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধিঃ 


No comments:

Post a Comment

Pages