খুলনা মেডিকেলে মৃত সেই ব্যক্তি করোনায় আক্রান্ত নয় - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, March 27, 2020

খুলনা মেডিকেলে মৃত সেই ব্যক্তি করোনায় আক্রান্ত নয়

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমেক) চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছিল। হাসপাতাল কর্তৃপক্ষ সন্দেহ করেছিল ওই রোগী করোনায় আক্রান্ত ছিল। তবে আইইডিসিআরের পরীক্ষায় ওই ব্যক্তির দেহে করোনা ভাইরাস পাওয়া যায়নি।
শুক্রবার (২৭ মার্চ) সন্ধ্যা ৭ টায় আইইডিসিআর মুঠফোনে হাসপাতাল কর্তৃপক্ষকে এ তথ্য নিশ্চিত করেছে।
খুমেকের আবাসিক ফিজিশিয়ান (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস বলেন, আইইডিসিআর কর্তৃপক্ষ সন্ধ্যা ৭ টায় মোবাইলের মাধ্যমে আমাদের জানিয়েছেন গতকাল মৃত ওই ব্যক্তির দেহে করোনা ভাইরাস পাওয়া যায়নি। তারা আমাদেরকে রাতে মধ্যেই মেইল দিবেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এক ব্যক্তি। তার সঙ্গে একই হাসপাতালে পাশাপাশি বেডে চিকিৎসাধীন ছিলেন খুলনার এক ব্যক্তি (৪৫)। পরে তাকে খুলনায় আনা হয়। ভর্তি করা হয় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডে। বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। তিনি খুলনা মহানগরীর হেলাতলা এলাকার বাসিন্দা। তখন মৃত ওই রোগী করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ পোষণ করেছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ। পরে খুমেকের পরিচালক ডা. এ টি এম মঞ্জুর মোর্শেদ ওই রোগীর রক্তে নমুনা নিয়ে পরিক্ষা করতে অনুরোধ করেছিলেন আইইডিসিআরে। বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় মারা যাওয়া ব্যক্তির রক্তের নমুনা সংগ্রহ করতে খুলনায় এসছিল আইইডিসিআরে একটি টিম।

No comments:

Post a Comment

Pages