পুলিশের আইজিপির খুলনা রেঞ্জ ডিআইজি'র কার্যালয়ে "বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত" - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, March 10, 2020

পুলিশের আইজিপির খুলনা রেঞ্জ ডিআইজি'র কার্যালয়ে "বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত"

উজ্জ্বল রায় নিজস্ব প্রতিনিধিঃ  খুলনা রেঞ্জ ডিআইজি'র কার্যালয়ে রেঞ্জের সকল ইউনিট এবং কেএমপির পুলিশ কর্মকর্তাদের নিয়ে আয়োজিত বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার), মাননীয় মহাপুলিশ পরিদর্শক, বাংলাদেশ পুলিশ মহোদয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ড. খন্দকার মহিদ উদ্দিন বিপিএম (বার), রেঞ্জ ডিআইজি, বাংলাদেশ পুলিশ, খুলনা মহোদয়। উজ্জ্বল রায় নিজস্ব প্রতিনিধি জানান,
প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে আইজিপি  জানান যে মুজিববর্ষ সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত অঙ্গীকার বাস্তবায়নে কাজ করছে পুলিশ। মুজিববর্ষ উদযাপন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। মুজিববর্ষে পুলিশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ দেশকে করা। এ জন্য পুলিশ দেশব্যাপী মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।  উদ্বোধনী অনুষ্ঠানসহ সারা বছর যেসব অনুষ্ঠান হবে সেই অনুষ্ঠানের নিরাপত্তার জন্য পৃথক পৃথক পরিকল্পনা নেওয়া হয়েছে। সুষ্ঠুভাবেই সব অনুষ্ঠান সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি। ইতিমধ্যে অনেক অপরাধ ঠেকিয়ে দেয়া সম্ভব হয়েছে। গত দুই বছরে পুলিশের মধ্যে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার চেষ্টা চলছে। পুলিশের সংস্কার কার্যক্রম অব্যাহত থাকবে এবং জনগণের সঙ্গে পুলিশের ব্যবহার হবে মধুর ও আন্তরিক। গত দুই বছর প্রায় ১০ হাজার কনস্টেবল ও সাড়ে ৩ হাজার উপ-পরিদর্শক নিয়োগ করা হয়েছে। কারও কাছ থেকে একটি পয়সাও নেওয়া হয়নি। শুধু নিয়োগই নয়, পুলিশের পদোন্নতি ও বদলিসহ প্রতিটি জায়গায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিয়ে আসার চেষ্টা করছি। এছাড়াও জঙ্গি নির্মূলে পুলিশের সক্ষমতা অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। জঙ্গিদের কিছু দাওয়াতী কার্যক্রম রয়েছে। সেগুলো আমাদের নেটওয়ার্কে যখন চলে আসছে, সঙ্গে সঙ্গে আমরা ধরে ফেলছি এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। এটা অব্যাহত থাকবে।

রেঞ্জ ডিআইজি'র কার্যালয়ে আয়োজিত "বিশেষ কল্যাণ সভায়" অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব খন্দকার লুৎফুল কবির, পুলিশ কমিশনার, কেএমপি খুলনা, জনাব মোঃ হাবিবুর রহমান, বিপিএম, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ), খুলনা রেঞ্জ, জনাব হাবিবুর রহমান খান, জনাব এ কে এম নাহিদুল ইসলাম,বিপিএম, অতিরিক্ত ডিআইজি(ক্রাইম এন্ড অপারেশনস্) খুলনা রেঞ্জ, ডেপুটি কমান্ড্যান্ট(অতিরিক্ত ডিআইজি),  পুলিশ ট্রেনিং সেন্টার খুলনা, জনাব সরদার রকিবুল ইসলাম,  অতিরিক্ত পুলিশ কমিশনার, কেএমপি খুলনা, জনাব এসএম শফিউল্লাহ, বিপিএম, পুলিশ সুপার খুলনা, জনাব পঙ্কজ চন্দ্র রায়, পুলিশ সুপার বাগেরহাট, জনাব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম-বার, পুলিশ সুপার সাতক্ষীরা, জনাব মোহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম, পুলিশ সুপার যশোর, জনাব হাসানুজ্জামান, পিপিএম, পুলিশ সুপার ঝিনাইদহ, জনাব খান মুহাম্মদ রেজওয়ান,পিপিএম, পুলিশ সুপার মাগুরা, জনাব মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম-বার, পুলিশ সুপার নড়াইল, জনাব এসএম তানভীর আরাফাত, পিপিএম, পুলিশ সুপার কুষ্টিয়া, জনাব মোঃ জাহিদুল ইসলাম, পুলিশ সুপার চুয়াডাঙ্গা, জনাব এসএম মুরাদ আলী,  পুলিশ সুপার মেহেরপুর, জনাব মোছাঃ তাসলিমা খাতুন, কমান্ড্যান্ট (এসপি) আরআরএফ খুলনা, কমান্ড্যান্ট (এসপি), ৩য় এপিবিএন খুলনা এবং সিআইডি, পিবিআই ও নৌ-পুলিশ খুলনার উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাসহ খুলনা রেঞ্জ পুলিশের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

এর আগে সকাল ১০ টায় ঢাকা হতে হেলিকাপ্টারযোগে মাননীয় আইজিপি মহোদয় কোটচাঁদপুর সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে অবতরন করলে তাঁকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান ড. খন্দকার মহিদ উদ্দিন বিপিএম (বার), রেঞ্জ ডিআইজি, বাংলাদেশ পুলিশ, খুলনা মহোদয়। এরপর তিনি ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল থানা ভবন উদ্বোধনসহ বাগেরহাট জেলা পুলিশ সুপারের কার্যালয় এবং নবনির্মিত খুলনা জেলা পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধন ও বিভিন্ন স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। উজ্জ্বল রায় নিজস্ব প্রতিনিধি।

No comments:

Post a Comment

Pages