আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ||amarkhobor24.com - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, March 24, 2020

আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ||amarkhobor24.com

করোনাভাইরাস সম্পর্কিত বিষয়সহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আজ ২৫ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের সার্বিক এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় যেসব প্রসঙ্গ উঠে আসার কথা, সবার যা যা করণীয় জাতির উদ্দেশ্যে ভাষণে সেই করণীয় সম্পর্কে অবশ্যই জাতিকে জানাবেন।
প্রধানমন্ত্রীর ভাষণের এই বিষয়টি গত সোমবার ২৩ মার্চ বাংলাদেশ সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে ডাকা সংবাদ সম্মেলনে জানান ওবায়দুল কাদের।
সরকার ইতিমধ্যেই দলীয়ভাবে আগামীকাল ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব কর্মসূচি বাতিল করা হয়েছে। একই সঙ্গে আওয়ামী লীগের সব কর্মসূচি কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে।
ইতিমধ্যেই দেশে ১০ দিনের সাধারণ সরকারি ছুটি ঘোষণা হয়েছে। ট্রেন, গণপরিবহন, অভ্যন্তরীন বিমান, নৌপথ বন্ধের ঘোষণা হয়ে গেছে, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছুটি বাড়ানো হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীও মাঠে নেমে গেছে। স্বাস্থ্যসেবা নিশ্চিকরণ এবং সতর্কতার পরিধিও অনেক বাড়ানো হয়েছে। সরকার বৈশ্বিক এ সংকট মোকাবিলার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে এবং দলকে নির্দেশ দেওয়া হয়েছে।
এই সার্বিক দিকগুলো তুলে ধরে দেশের জনগণ এবং কর্তৃপক্ষের আরও করণীয় কি, দেশ কীভাবে সামনের দিনগুলো মোকাবেলা করবে, যার যার স্থান থেকে কীভাবে করোনা মোকাবেলা সম্ভব, সে বিষয়ে শেখ হাসিনা নির্দেশনা এবং সার্বিক দিক তুলে ধরবেন তার ভাষণে, এমনটাই প্রত্যাশা সবার।

No comments:

Post a Comment

Pages