করোনাভাইরাস: মসজিদে জ্যামিতিকহারে বাড়ছে মুসল্লি ||amarkhobor24.com - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, March 26, 2020

করোনাভাইরাস: মসজিদে জ্যামিতিকহারে বাড়ছে মুসল্লি ||amarkhobor24.com

করোনাভাইরাস বিশ্ব মহামারী আকার ধারণ করেছে।বিশ্ব মোড়লরা অাজ অসহায়।আসমানের মালিকের সাহায্য কামনা করছে তারাও।ক'দিন পূর্বেও তারা অহংকারের সাথে কথা বলেছে।মারছে অসহায় মুসলিম নারী শিশুদের।পাশবিক নির্যতনের স্বীকার হয়েছে মুসলমানরা।

মিয়ানমার,চীন,কাশ্মীর,ভারতসহ বিভন্ন দেশে মুসলিম নিধনে মেতে উঠেছিল  হায়েনারা।তাদের কাছে নিরপদ ছিলনা মায়ের কোলের নিষ্পাপ শিশুও।আজ সেসব হায়েনাদের চোখে অশ্রু দেখা যায়।আল্লাহ যে একজন আছে তা জনে জনে বুঝতে পারছে।

আমাদের দেশের কিছু অকালকুষ্মান্ড বলেছিল করোনাভাইরাসের চেয়ে তারা শক্তিশালী।কিন্তু বাস্তবে গোড়ার ডিম।তাদের বক্তব্য ধর্মের দিক থেকে তো গ্রহণযোগ্য নয়,বরং বিবেকবোধ থেকেও প্রত্যাখান করার মত।বিশ্বব্যাপি অমুসলিম কান্ট্রি গুলোতে মানুষ মসজিদমুখী হচ্ছে।এর বিপরীত দৃশ্য মুসলিম কান্ট্রি গুলোতে।

সৌদি,ওমান,কাতার,কুয়েত,দুবাইর মত দেশে আজ মানুষ মসজিদে নামাজ পড়তে পারে না।এটা অত্যন্ত দুঃখের বিষয়।এটাও ইহুদি খ্রিস্টানদের চাওয়া পাওয়া পূর্ণ হওয়ার মত।

আলহামদুলিল্লা আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশেও বাড়ছে মুসল্লিদের সংখ্যা।আমাদের মহাল্লাহর বিশাল মসজিদে আজ  ২৬ মার্চ এশার নামাজে পাঁচ কাতার মুসল্লি হয়েছে।পাঁচ কাতার মানুষ হয় জুমার নামাজে।ছোট বড় সবাই এখন মসজিদমুখী। বিশেষ করে শবেবোত ও শবেক্বদর এর রাত্রে এত মুসল্লি হয়।

আমাদের মসজিদে  অন্য সময় দেড় কাতার মুসল্লি হয়।এখন তা উন্নতি হয়ে দাঁড়িয়েছে পাঁচ কাতারে। করোনাভাইরাস মানুষকে মসজিদমুখী করেছে সেটাও আল্লাহর পরীক্ষা।আল্লাহ হয়তো চাইলে এই করোনাভাইরাসের মাধ্যমে লাখ লাখ মানুষ কে হেদায়াত দিতে পারে।আসুন সবাই সচেতনতাে সাথে সাথে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে করোনাভাইরাস থেকে মুক্তি পেতে আল্লাহর কাছে দোয়া করি।হে আল্লাহ আমাদের কে সকল প্রকার আজাব গজব থেকে হেফাজত করুন।

No comments:

Post a Comment

Pages