কটিয়াদীতে শিক্ষার্থীদের টিফিনের টাকা বাঁচিয়ে সাবান বিতরণ ও উদ্ভুদ্ধ ক্যাম্পেইন ||amarkhobor24.com - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Wednesday, March 25, 2020

কটিয়াদীতে শিক্ষার্থীদের টিফিনের টাকা বাঁচিয়ে সাবান বিতরণ ও উদ্ভুদ্ধ ক্যাম্পেইন ||amarkhobor24.com

বিশেষ প্রতিবেদকঃ
'মানুষ মানুষের জন্য ' এই স্লোগান বুকে ধারণ করে কিশোরগঞ্জের কটিয়াদীতে করোনা ভাইরাস থেকে নিরাপদ ও পরিস্কার পরিচ্ছন্ন থাকার জন্য সাবান বিতরণ করেছে শিক্ষার্থীরা। কটিয়াদি বাজারের রিক্সা, ভ্যান চালক সহ নিন্ম আয়ের মানুষের মাঝে পাঁচ শতাধিক সাবান বিতরণ করেছে তারা।  
 
গত ২১ মার্চ শনিবার সকালে হাসপাতাল গেইট থেকে শুরু করে স্থানীয় বাসট্যান্ড পর্যন্ত আশপাশের মানুষের হাতে সাবান তুলে দেয়।  এসময় শিক্ষার্থীরা সবাইকে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে ও নিয়মিত হাত ধৌত করার জন্য উদ্ভুদ্ধ করেন। সেই সাথে করোনা ভাইরাস বিষয়ে সচেতন করা হয়। এ সময় শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন , তুহিন আহম্মেদ, উজ্জ্বল বিন বাদশা, মেহেদী হাসান অনন, রাইয়ান আহমেদ, ইরফান আহমেদ, মৌমিতা সাহা, অরপা , ইতি, জিম, বর্ষা সহ আরও অনেকেই।    

সংশ্লিষ্ট সুএ মতে, করোনা ভাইরাস এর উদ্ভুত পরিস্থিতিতে  কয়েকজন শিক্ষার্থীর মনে জনসেবা করার ইচ্ছে সৃষ্টি হয়। আমরা ছাএ, আমাদেরও  কিছু সেবা করার দরকার আছে বলে মনে চিন্তা হল।সেইমতে তাদের মতামত আরও কয়েকজনের কাছে ছড়িয়ে দিল। শুরুতে  কটিয়াদী সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের কয়েকজন ছাএ উদ্যোগী হয়ে তাদের সাথে আরও কিছু শুভাকাঙ্ক্ষী ছাএ-ছাএী যুক্ত করেন। তাদের এই উদ্যোগে সহমত হয়ে সহায়তার হাত বাড়িয়ে দেয় কটিয়াদী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় সহ কটিয়াদী সরকারি কলেজের আরও কয়েকজন ছাএী। পরে সবাই এক হয়ে স্কুল খুলা থাকাকালীন সময়ে গত ১৬ মার্চ কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় ও পাশের আরেক স্কুল আদর্শ বিদ্যানিকেতনের শিক্ষার্থীদের কাছ থেকে স্বেচ্ছায় দেয়া সহায়তা গ্রহণ করেন।শিক্ষার্থীরা নিজ ইচ্ছায় টিফিনের টাকা থেকে খুশি মনে  সহায়তা করে।পরে সেই টাকা দিয়ে পাঁচ শতাধিক  সাবান বিতরণ করা হয়।    
  
এ বিষয়ে উপরোক্ত উদ্যোগের সাথে সংশ্লিষ্ট  কটিয়াদী সরকারি পাইলট স্কুলের ১০ শ্রেনীর ছাত্র তুহিন আহমেদ জানান,শুরুতে নিজেরাই কিছু টাকা জমা করি। 

পরে এটাকে আরও ব্যাপক করতে ও আরও শিক্ষার্থীদের সম্পৃক্ত করার চিন্তা করি আমরা কয়েকজন।স্বেচ্ছায় আরও ব্যাপক সেবামূলক কার্যক্রমে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

No comments:

Post a Comment

Pages