ত্রাণ বিতরণে ব্যস্ত, কারো নজর নেই সড়কে ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, March 30, 2020

ত্রাণ বিতরণে ব্যস্ত, কারো নজর নেই সড়কে ||amarkhobor24

মোহাম্মদ নাঈম,ভৈরব প্রতিনিধিঃ আজ সোমবার ভোর সকালেই ভৈরব দূর্জয় মোড় ও রফিকুল ইসলাম মহিলা কলেজ রোডের প্রবেশ মুখে অসংখ্য সিএনজি চালিত অটোরিকশার প্রচুর ভীর দেখা গেছে। ২০ থেকে ২৫ টি অটোরিকশা সিরিয়ালে দাঁড়ানো। একটি সিএনজির ভিতর চোখ পড়তেই দেখা গেছে একজন লোক লম্বা একটি কাগজে সিএনজি গুলোর দৈনিক সিরিয়াল লিখেছেন । এই সময়েও সিরিয়াল দিয়ে গণপরিবহন চলছে দেখে আশ্চর্য হলাম। এতদিন ভাবলাম হয়ত পেটের দায়ে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তায় বের হয়েছে। আসলে আমাদের সবার ভাবনার সাথে ওদের চরিত্রে কোন মিল পেলামনা খুঁজে। ওরা আসছে অতিরিক্ত টাকার লোভে। আগে যেখানে ভাড়া ছিল ৩০ /৪০ টাকা সেখানে ভাড়া নেয়া হচ্ছে ২০০/২৫০ টাকা। আর দেখানে ১০০টাকা ভাড়া ছিলো সেখানে নেয়া হচ্ছে সর্বনিম্ন ৫০০ টাকা। আগে যেখানে সারাদিনে তাদের ইনকাম হতো ১২শ থেকে ১৫শ টাকা, আর এখন প্রতি টিপেই ইনকাম হয় ২০০০ থেকে ২৫০০ টাকা। সারাদিনের কথা বাদই দিলাম।
এতেই প্রমাণ করে কোথাও না কোথাও ম্যানেজ করেই সিএনজি সার্ভিস চালু রাখা হয়েছে। এর আগেও অভিযোগ উঠেছিল সড়কের পুলিশকে প্রত্যেক সিএনজি চালক দৈনিক ৬০০ টাকার বিনিময়ে যাত্রী পরিবহন করার।
এই সময়টা খুবই ঝুঁকিপূর্ণ হওয়ার গণপরিবহন বন্ধ করা না হলে বড় ধরনের হুমকি মুখে পড়তে পারে সাধারণ মানুষ। দূর্জয় মোড়ে পুলিশের সার্বক্ষণিক ডিউটি না থাকায় দেদারসে চলছে যাত্রী পরিবহন। 
এদিকে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি খুবই জরুরি।
এই মুহুর্তে হাইওয়ে পুলিশের কার্যক্রমে সন্তুষ্ট নয় করোনা ভাইরাস আতংকিত সাধারণ জনগন। 

No comments:

Post a Comment

Pages