‘গো ব্যাক মোদি’ স্লোগানে বিক্ষোভে প্রকম্পিত সারাদেশ ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, March 6, 2020

‘গো ব্যাক মোদি’ স্লোগানে বিক্ষোভে প্রকম্পিত সারাদেশ ||amarkhobor24

বিশেষ প্রতিবেদক ঃঃ   

 ভারতের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ঘিরে দেশটিতে সাম্প্রদায়িক সহিংসতার মধ্যে মুসলমানদের ওপর চালানো নির্যাতনের প্রতিবাদে ও ভারতের প্রধানমন্ত্রী বিতর্কিত সাম্প্রদায়িক নরেদ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে শুক্রবার উওাল হয়ে উঠে ঢাকা সহ সারাদেশ।   

সারাদেশে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ, হেফাজতে ইসলাম, সমমনা ইসলামী দল,সহ বিভিন্ন সংগঠন।        

শুক্রবার ৬ মার্চ বায়তুল মোকাররম উত্তর গেটে বাদ জুমা সমমনা ইসলামী কয়েকটি  দলের ব্যানারে সমাবেশ ও বিশাল বিক্ষোভ মিছিল হয়েছে।সমাবেশ থেকে ১২ তারিখ বৃহস্পতিবার বিকালে সারা ঢাকায় কাল পতাকা উড়িয়ে দীর্ঘ মানববন্ধন কর্মসূচি  পালিত হবে।  

বিকাল ৩ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলার  উদ্যোগে আরেকটি বিশাল সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।            
বিভিন্ন বিভাগ, জেলা থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবার  খবর পাওয়া গেছে, ঢাকা,চট্টগ্রাম,রাজশাহী,বরিশাল, সিলেট, খুলনা,নোয়াখালী, হাতিয়া,ফেনি,কুমিল্লা, রংপুর,ময়মনসিংহ, গাজীপুর, টাংগাইল,  মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ,নরসিংদী, কিশোরগঞ্জ, বি বাড়িয়া, ভৈরব, জামালপুর,নেএকোনা,  মুন্সিগঞ্জ, শরিয়তপুর, পটুয়াখালী,  ভুলা,মাদারীপুর,  সিরাজগঞ্জ,শেরপুর,লক্ষ্মীপুর,মাধবদী সহ আরও বিভিন্ন জেলা উপজেলায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।  

এসব বিক্ষোভ থেকে অবিলম্বে মোদির সফর বাতিলের দাবি জানানো হয়েছে।          

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী (সিএএ) আইনকে কেন্দ্র করে গত ২৩ ফেব্রুয়ারি থেকে দিল্লির উত্তর-পূর্বের বিভিন্ন শহরে দাঙ্গা-সহিংসতা ছড়িয়ে পড়ে। এতে অন্তত ৪৭ জনের মৃত্যু হয়। আহত হন আরও তিন শতাধিক মানুষ।

No comments:

Post a Comment

Pages