করোনা: নিজে বেকার হয়েও মওকুফ করলেন বাড়ি ভাড়া ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, March 29, 2020

করোনা: নিজে বেকার হয়েও মওকুফ করলেন বাড়ি ভাড়া ||amarkhobor24

আমার খবর ডেস্ক: করোনা ভাইরাসের কারণে সাধারণ মানুষের রোজগার বন্ধ থাকায় ১০ ভাড়াটিয়ার এক মাসের বাড়ি ভাড়া মওকুফ করলেন কিশোরগঞ্জের ভৈরবে নবী হোসেন নামের এক বাড়িওয়ালা।

তার বাড়ির গরিব ১০টি ভাড়াটিয়ার এক মাসের বাড়ি ভাড়া বাবদ মোট ২০ হাজার টাকা মওকুফ করে দিয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি।

নবী হোসেন একজন বেকার মানুষ। পঞ্চবটি পুকুরপাড় গ্রামের এক সময়ের জাতীয় শ্রমিক জোট কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নীতিবান ভৈরবের হক কথা নামে যিনি পরিচিত মরহুম মোমতাজ উদ্দিনের দ্বিতীয় ছেলে।

তার পৈত্রিক সম্পত্তির ভাগে পাওয়া নিজ ভিটায় ১০টি টিন সেড ঘর তুলে ভাড়া দেন। এ বাড়ির ভাড়ায় স্ত্রী-সন্তানদের নিয়ে তার সংসার চলে।

তার বাড়ির দশটি ভাড়াটিয়াই হতদরিদ্র ও শ্রমজীবী মানুষ। তারা দিন আনে দিন খায়। দেশে করোনা ভাইরাসের কারণে সরকারের নিষেধাজ্ঞা থাকায় এ সব খেটে খাওয়া মানুষগুলো গত কয়েকদিন যাবত বাড়ির বাহিরে যেতে পারছে না জীবিকার তাগিদে।

তাই তাদের কোনো রোজগার নেই। রোজগার না থাকায় এ সব ভাড়াটিয়ারা কোনো রকমে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছেন স্ত্রী সন্তানদের নিয়ে। ভাড়াটিয়াদের এমন দুঃখ কষ্ট দেখে নবী হোসেন তাদের এক মাসের ঘর ভাড়া মওকুফ করে দেন।

সূত্রঃঃ সময়ের কন্ঠস্বর  

No comments:

Post a Comment

Pages