নাগরপুরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Saturday, March 7, 2020

নাগরপুরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ||amarkhobor24

মোঃ আব্দুর রাজ্জাক রাজা নাগরপুর,টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর মহিলা অনার্স কলেজে ঐতিহাসিক ৭ উদযাপন ও Soroptimist International Club ঢাকা এর উদ্যোগে কলেজ চত্বরে আজ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নানা আয়োজনের মাধ্যমে ঐতিহাসিক ৭ মার্চ ও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

পবিত্র কোরআন থেকে তেলওয়াত এর মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানটি। এতে কলেজের গভার্নিং বডি এর সভাপতি এ্যাড. মুলতান উদ্দিন এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ মো. আনিছুর রহমান, Soroptimist International Club ঢাকা এর সদস্য ও উদ্যোক্তা অনিয়া নওরিন, প্রোগ্রাম একশন অফিসার ও সফল উদ্যোক্তা ইয়াসমিন রহমান, সাধারণ সম্পাদক রিজিয়া সেলিম, সাইকোলোজীর প্রোফেসর ও চার্টাট মেম্বার নাজ করিম, ওক্সাফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের প্রোফেসার তাজিন মোরর্শেদ।

বক্তারা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষনের মূল বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়াও বক্তারা নারীর ক্ষমতায়নের লক্ষে করনীয় পদক্ষেপ গুলো কি হতে পারে তার উপর দৃষ্টি দেন। বর্তমান সময়ের নারী নিরাপত্তার অন্তরায় কি কি এবং কিভাবে তা সমাধান করা যায় এসব কথাও আলোচনায় উঠে আসে।

অনুষ্ঠান শেষ উপস্থিত সকলের হাতে Soroptimist International Club ঢাকা এর সৌজন্যে উপহার তুলে দেন অতিথিরা।
এ সময় কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

Pages