আটোয়ারীতে আইন-শৃঙ্খলা কমিটির সভা "মুজিব বর্ষ উপলক্ষে উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা" - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, February 10, 2020

আটোয়ারীতে আইন-শৃঙ্খলা কমিটির সভা "মুজিব বর্ষ উপলক্ষে উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা"

পঞ্চগড় প্রতিনিধি;
পঞ্চগড়ে আটোয়ারীতে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।গত সোমবার (১০ ফেব্রুয়ারী )উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন
উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা।

সভায় মুজিব বর্ষ উপলক্ষে আটোয়ারী উপজেলা কে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সভার সভাপতি।সভায়  উপজেলার সার্বিক  আইন- শৃঙ্খলা পরিস্থিতির উপর গুরুত্বরোপ করে উপদেষ্টা বক্তব্য রাখেন আটোয়ারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান,মহিলা ভাইস চেয়ারম্যান রোনু একরাম, ওসি(তদন্ত ) জয়ন্ত কুমার সাহা,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সাইদুজ্জামান বিপ্লব।
উপজেলার সাবেক  মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম। ইউপি চেয়ারম্যান বিন্দুসহ অন্যান্য সদস্যবৃন্দ ও সাংবাদিক কর্মীগণ, সভায় উপজেলার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করা হয় । তবে সভায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম বলেন, তার বাড়ির সঙ্গে (পাশের বাড়িতে) সাহারিয়া সজল নামের একজন বায়োফ্লক পদ্ধতিতে তার বাড়ির আঙিনায় মাছ চাষ করছে।

এতে উচ্চ ক্ষমতা সম্পন্ন জেনারেটর ব্যবহার করে শব্দ দূষণ  হচ্ছে।শব্দ দূষণের ফলে তিনি পরিবারের সদস্য সহ অসুস্থ হয়ে পড়েছে। 
তিনি আরো বলেন শব্দ দূষণের কথা সজল দের বলতে গেলে তারা সাবেক মুক্তিযোদ্ধা পরিবারের লোকজনকে অক্ষত ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে ।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার আমলে নিয়েছে বলে উল্লেখ্য করেন।
সভায় উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র সরকারি গণশৌচাগাটি জনৈক আলহাজ্ব গোলাম মোস্তফা ভেঙ্গে দেওয়ায় বাজারে কিছু ব্যবসায়ী তার বিরুদ্ধে উপজেলা নির্বাহি অফিসার বরাবরে অভিযোগ কোথা ও উল্লেখ্য করা হয়। 

 সভায় মাদক ,বাল্যবিবাহ , ভিক্ষুক পূর্ণবাসন করানোর ভাইরাস সম্পর্কে ব্যাপক আলোচনা সহ সিদ্ধান্ত গ্রহণ করা হয় । কমিটির সভাপতি বলেন, সবার সহযোগিতা মুজিববর্ষে আটোয়ারী উপজেলা কে বাল্যবিবাহ মুক্ত উপজেলা ঘোষণা করা হবে।

No comments:

Post a Comment

Pages