খুলনায় আন্তর্জাতিক ভাষা দিবসে ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, February 21, 2020

খুলনায় আন্তর্জাতিক ভাষা দিবসে ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ আজ বাংলা ৮ ফাল্গুন (২১ ফেব্রুয়ারী-২০২০) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর কমিটির উদ্দোগে আলোচনা সভা ও ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সন্ধা ৭ টায় নগরীর পাওয়ার হাউজ মোড়স্থ আইএবি মিলানায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মাওঃ মোজাফ্ফার হোসাইনের সভাপতিত্বে ও সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নগর সাবেক সেক্রেটারী মুফতী মাহবুবুর রহমান, জয়েন্ট সেক্রেটারী মাওঃ দ্বীন ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিএম সজীব মোল্লা, প্রশিক্ষণ সম্পাদক মুফতী ইসহাক ফরীদি, দপ্তর সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, সহ অর্থ আলহাজ্ব মোমিনুল ইসলাম, আলহাজ্ব আমজাদ হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলনের আলহাজ্ব জাহিদুল ইসলাম, যুব আন্দোলনের মুফতী আমিরুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলনের কাজী আল আমিন, আব্দুস সালাম জায়েফ, মোঃ মঈনুল ইসলাম, আব্দুল্লাহ আল আমিন।
আরও উপস্থিত ছিলেন আবুল কাশেম, মোঃ মোজাফফার হোসাইন, মোঃ সালাম, মোঃ সফিউল ইসলাম, মোঃ হাবিব, মোঃ একরাম মোল্লা, মাওঃ হাবিবুল্লাহ, মোঃ ওয়াহিদুজ্জামান প্রমুখ নেতৃবৃন্দ। 
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে আলহাজ্ব মাওঃ মোজাফ্ফার হোসাইন বলেন, `৫২ এর ভাষা আন্দোলন এ জাতীর চেতনার বাতিঘর। নিজের মাতৃভাষার জন্য জীবন দিয়ে বাঙালি জাতী এক গৌরবময় বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। কিন্তু বর্তমান বাংলা ভাষার যে অপব্যবহার, তা আমাদেরকে মর্মাহত করে। এখনো অফিস আদালতসহ সর্বত্র বাংলা ভাষার শতভাগ ব্যবহার নিশ্চিত করা যায়নি। আকাশ সংস্কৃতির প্রভাবে বহু ত্যাগে অর্জিত বাংলা ভাষা আজ ক্ষতবিক্ষত। এফএম রেডিওতে চলছে ইংলিশ রুপে বাংলা ভাষা ব্যঙ্গ উচ্চারণ। আমরা সরকারের প্রতি জোর দাবী জানাই, যেন সংসদে আইন করে বাংলা ভাষার অপব্যবহার নিষিদ্ধ করা হয় এবং অফিস আদালতে বাংলা ভাষা ব্যবহার নিশ্চিত করা হয়।’
বক্তারা বলেন, এদেশের মানুষ ভাষার জন্য যে পরিমাণ রক্ত ও ত্যাগ দিয়েছেন, তা সারা পৃথিবীজুড়ে বিরল ইতিহাস।
কিন্তু আজ প্রায় তা বিলুপ্তির পথে। আলোচনা শেষে ভাষা শহীদদের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

No comments:

Post a Comment

Pages