নড়াইলের যোগানিয়া রাস্তার বেহাল দশা জনদুর্ভোগে এলাকার সাধারন মানুষ!! - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Saturday, February 22, 2020

নড়াইলের যোগানিয়া রাস্তার বেহাল দশা জনদুর্ভোগে এলাকার সাধারন মানুষ!!

উজ্জ্বল রায় (নড়াইল জেলা) প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলার বাঐসোনা ইউনিয়নের যোগানিয়া বাজার সংলগ্ন রাস্তার বেহাল অবস্থার কারনে জনদুর্ভোগে পড়েছে ওই এলাকার সাধারন মানুষ। ওই রাস্তা দিয়ে পার্শবর্তী প্রায় ১২টি গ্রামের সাধারন মানুষ চলাচল করে থাকে। উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি জানান, সাধারন মানুষের যাতায়াতে অসুবিধা হওয়ার কারনে বর্তমানে তারা প্রায় ৪ কিলোমিটার রাস্তা ঘুরে যোগাকালিয়ার যোগানিয়া রাস্তার বেহাল অবস্থা জনদুর্ভোগে সাধারনমানুষনিয়া বাজারে প্রবেশ করছে।

সরোজমিন গিয়ে দেখা যায়, কালিয়া উপজেলার যোগানিয়া বাজার থেকে চরপাড়া পর্যন্ত প্রায় ১ কিলোমিটার প্রধান সড়কের সংযোগ সড়কটি দীর্ঘ দিন যাবত বেহাল অবস্থায় পড়ে আছে। দীর্ঘ ১৫ বছর আগে ওই রাস্তাটিতে বাঐসোনা ইউনিয়ন পরিষদের তত্ববধানে ইটের সলিং করা হয়।

বর্তমানে ওই রাস্তাটি দিয়ে ট্রাক, ট্রলি, নসিমন চলার কারনে মানুষ চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বাঐসোনা ইউনিয়ন ও পাশ্ববর্তী ১২টি গ্রামের মানুষ যোগানিয়া হাটে আসে, রাস্তাটি খারাপ হওয়ায় তাদেরকে ৪ কিলোমিটার রাস্তা ঘুরে হাটে আসতে হয়।

এতে করে স্থানীয় ব্যবসায়ী ও কর্মজীবি মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ব্যাপারে স্থানীয় মসজিদের ইমাম মাও: শিহাব উদ্দীন বলেন, নড়াইল জেলার ভিতরে যোগানিয়া বাজারটি একটি ঐতিহ্যবাহী ব্যবসা কেন্দ্র। বর্তমানে ওই রাস্তাটি ব্যবহারের অনুপযোগি হওয়ায় প্রায় ১৫ থেকে ২০ হাজার লোক ভোগান্তির শিকার হচ্ছে।

স্থানীয় রুবেল শেখ বলেন, আমাদের ওই রাস্তাটি দিয়ে প্রায় ১২টি গ্রামের মানুষ যাতায়াত করে থাকে। ঐ রাস্তার বেহাল অবস্থার কারনে রাস্তা দিয়ে মানুষ যাতায়াত না করে প্রায় অতিরিক্ত ৪ কিলোমিটার রাস্তা ঘুরে যোগানিয়া বাজারে আসে।

স্থানীয় ব্যবসায়ী তনু শেখ বলেন, এ রাস্তা দিয়ে আমি দীর্ঘ ১০ বছর যাতায়াত করতে পারিনা। এ জন্য আমার অতিরিক্ত খরচ দিয়ে ঘুরে যোগানিয়া হাটে মালামাল আনা নেওয়া করতে হয়। খুলনা থেকে আসা ব্যবসায়ী মো: শাহিন বলেন, আমি এ বাজারের একজন ব্যবসায়ী।

রাস্তাটির বেহাল অবস্থার কারনে অনেক ব্যবসায়ীর ব্যবসা বন্ধ হওয়ার পথে। আমি দ্রুত রাস্তাটির সংস্কারের দাবী জানাচ্ছি। আগামী বর্ষা মৌসুমের আগেই রাস্তাটি সংস্কারের দাবী জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীসহ এলাকার সাধারন মানুষ। তারা জরুরী ভিতিত্বে রাস্তাটি সংস্কারের জন্য সড়ক মন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট প্রসাশনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি।


No comments:

Post a Comment

Pages